বুধবার, ১৫ মে ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
হাছান মাহমুদ ও ডোনাল্ড লুর বৈঠকে হলো যেসব আলোচনা এক লাখ ৭০ হাজার টন সার কিনবে সরকার ডোমারে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত পেরুতে বাস উল্টে ১৬ জনের মৃত্যু বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়: প্রধানমন্ত্রী পঞ্চগড় দেবীগঞ্জ উপজেলায় মাদকসহ গ্রেপ্তার ২ লালমনিরহাটে সেপটিক ট্যাংকে পড়ে যাওয়া ছাগলকে বাঁচাতে গিয়ে যুবকের মৃত্যু, আহত ১ কালীগঞ্জে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থককে প্রকাশ্যে থাপ্পর উপর চেয়ারম্যান প্রার্থী, রিটার্নিং কর্মকর্তা বরাবর অভিযোগ চমক রেখে বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা সুন্দরগঞ্জে জালনোট প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিমূলক ওয়ার্কশপ




সুন্দরগঞ্জে তাপদাহে ১টি গরুর মৃত্যু

সুন্দরগঞ্জে তাপদাহে ১টি গরুর মৃত্যু

হযরত বেল্লাল, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ
গাইবান্ধার সুন্দরগঞ্জ পৌরসভায় তাপদাহে আক্রান্ত হয়ে ১টি গরুর মৃত্যু হয়েছে। পাশাপাশি শতাধিক গরু ও ছাগল আক্রান্ত হয়ে পড়েছে। একাধিক নির্ভরযোগ্য সূত্রে এসব তথ্য পাওয়া গেছে। মঙ্গলবার সকালে পৌরসভার ১নং ওয়ার্ডের কন্নিপাড়া মহল্লার নারায়ন চন্দ্রের বিদেশী জাতের একটি গরুর মৃত্যু হয়। তাপদাহের কারণে সোমবার রাত হতে গরুটি আক্রান্ত হয়। স্থানীয় চিকিৎসকের পরামর্শ নিয়ে রাতে ওষুধ খাওয়ানো হয়। মঙ্গলবার সকালে গরুটি মারা যায়। নারায়ন চন্দ্রের একমাত্র সম্বল ছিল এই গরুটি। নিজ শয়ন ঘরের এক পাশে রাখত গরুটিকে। শেষ সম্বল গরুটি হারিয়ে পাগল প্রায় তিনি।

নারায়ন চন্দ্রের বলেন, অনেক কষ্ট করে দীর্ঘদিন থেকে গরুটি লালন পালন করে আসছেন। গত সপ্তাহের পাইকার গরুটির দাম ২ লাখ টাকা হাকিয়ে ছিল। সামনের কোরবানির ঈদে গরুটি বিক্রি করার কথা ছিল তার। কিন্ত বিধিবাম, সে আশা পুরণ হল না তার।

পৌর কাউন্সিলর ও প্যানেল মেয়র মো. ছামিউল ইসলাম জানান, গরুটি ছিল তার একমাত্র সম্বল। গরুটির মৃত্যুর পর সকাল থেকে সে নাওয়া খাওয়া ছেড়ে দিয়েছে। গরুটিকে সে নিজের সন্তানের মত করে লালন পালন করত এবং নিজ শয়ন ঘরের এক পাশে রাখত।

উপজেলা প্রাণি সম্পদ অফিসার ড. মোছা. সুমনা আক্তার জানান, প্রচন্ড তাপদাহের কারণে গত তিনদিন ধরে সচেতনতামূলক মাইকিং করা হচ্ছে উপজেলায়। তারপরও অনেক গরু আক্রান্ত হচ্ছে। নারায়ন চন্দ্রের গরুর মৃত্যুর বিষয়টি তার জানা নেই। এটি প্রাকৃতিক দুর্যোগ এখানে কারও কিছু করার নেই। তবে সর্তক থাকতে হবে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com