রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন




লালমনিরহাটে ইউপি সদস্যের উপর হামলার প্রতিবাদে সড়ক অবরোধ

লালমনিরহাটে ইউপি সদস্যের উপর হামলার প্রতিবাদে সড়ক অবরোধ

কাওছার মাহমুদ, লালমনিরহাট :
ছাত্রলীগ নেতার হামলায় ইউপি সদস্য গুরুতর আহত হওয়ার,প্রতিবাদে সড়ক অবরোধ করেছেন পরিষদের অন্যান্য ইউপি (মেম্বার) সদস্যবৃন্দ। তৎক্ষণিক উপজেলা চেয়ারম্যানের আশ্বাসে অবরধ স্থগিত করেছেন ইউপি সদস্যরা।

লালমনিরহাট সদর উপজেলা মহেন্দ্রনগর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য এরশাদুল হক ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদকের হামলায় গুরুতর
আহত হওয়ার অভিযোগে এ অবরোধ করেন।

এরশাদুল হক (৩৮) তিনি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য এবং ঐ এলাকার সাবেক আনোয়ার মেম্বারের ছেলে।
বুধবার( ৯ এপ্রিল) বিকেলে ইউনিয়ন পরিষদ চত্বরে এঘটনাটি ঘটে।

৯ নং ওয়ার্ডের ওয়ার্ডের ইউপি সদস্য ওয়াসিম মেম্বর মেম্বার জানান, আমরা বাকি সদস্যরা প্রতিদিনের ন্যয় যে যার মত করে কাজে ব্যস্ত ছিলাম পরিষদে। এমতাবস্তায় ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সম্পাদক এসে তাকে এলোপাথারী মারধর শুরু করেলে, সে গুরুতর আহত হন। এই ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে সড়ক অবরোধ করেছি, সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত আমরা অবরোধ তুলে নিব না।

৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য মমতাজ বেগম বলেন আমাদের সদস্যকে ছাত্রলীগের কয়েকজন ছেলেপেলে হামলা করেছে তিনি গুরুতর আহত হয়ে মেডিকেলে ভর্তি হয়েছে আমরা এর সুষ্ঠু বিচারের দাবিতে সড়ক অবরোধ করেছি। তিনি আরো বলেন এর আগেও একবার আমাদের অন্য এক মেম্বারকে আহত করেছিল তার কোন বিচার পাইনি।

পরে ঘটনাস্থলে সদর উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান সুজন এসে তাদের সাথে কথা বলে বিচারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন বিক্ষুব্ধ ইউপি সদস্যগণ। সুজন বলেন আমি ঘটনা অবগত হওয়ার সাথে সাথে ছুটে এসেছি, এখন ঈদের সময় মানুষ ঢাকা থেকে বা দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঘরে ফিরছে এ সময় সড়ক অবরোধ মানুষের জন্য একটি কষ্টদায়ক ব্যাপার, আমরা বিষয়টি পরবর্তীতে বসে এর একটি সুষ্ঠু সমাধান করবার চেষ্টা করব।

এদিকে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সুৃমন রায় তৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বলেন, এটি তাদের একটি পারিবারিক ব্যাপার এর সাথে ছাত্রলীগ কোন ভাবেই জড়িত না। এরশাদুল মেম্বারের সাথে ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদকের একটি আর্থিক লেনদেন ঘটিত ব্যাপার এই ঘটনায় আমার সাধারণ সম্পাদক ও বেশ গুরুতর আহত হয়েছে। তিনি আরো বলেন মহেন্দ্রনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা হওয়ায় তিনি ইউনিয়ন ছাত্রলীগকে একটি বিতর্কে জড়ানোর চক্রান্ত করছেন।

এ বিষয়ে সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর ফারুক বলেন,এ ঘটনায় কোন অভিযোগ পাইনি অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com