সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন




বিপিএলের ইতিহাসে নতুন রেকর্ড গড়লেন তামিম

বিপিএলের ইতিহাসে নতুন রেকর্ড গড়লেন তামিম

স্টোর্টস ডেস্ক :
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চট্টগ্রাম পর্বের দ্বিতীয় দিনে আজ মাঠে নেমেছে ফরচুন বরিশাল এবং দুর্দান্ত ঢাকা। দিনের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে আজ ঝড় তুলেছিলেন তামিম ইকবাল। বরিশালের অধিনায়ক আজ খেলেন ৪৫ বলে ৭১ রানের এক ঝড়ো ইনিংস যার সুবাদে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৬ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় বরিশাল।

আজ ঢাকার বিপক্ষে এই ম্যাচ দিয়েই চলমান বিপিএলের দশম আসরে প্রথম অর্ধশতকের দেখা পেয়েছেন তামিম। আগে ব্যাট করতে নেমে দেশসেরা এই ওপেনারের খেলা ৪৫ বলে ৭১ রানের ইনিংসটি সাজানো ছিল ৭ চার ও ৪ ছয়ে।
এদিকে ৭১ রানের ঝড়ো এই ইনিংস খেলেই দারুণ এক রেকর্ডও গড়েছেন তামিম। বিপিএলের ইতিহাসে প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে ১০০ ছক্কার রেকর্ড গড়েছেন তিনি।

আজকের ইনিংসে হাঁকানো দ্বিতীয় ছক্কাটি দিয়েই দারুণ এই রেকর্ড গ্রেছেন তামিম। এদিকে বিপিএলের ইতিহাসে ছক্কা মারার রেকর্ডে দেশসেরা এই ওপেনারের উপরে আছেন কেবল ক্রিস গেইল। টুর্নামেন্টে ৫২ ইনিংস খেলেঙ্ক্যারিবীয় কিংবদন্তি হাঁকিয়েছেন মোট ১৪৩টি ছক্কা। আর ১০০ ছক্কা হাঁকাতে তামিম খেলেছেন ৯৭ ইনিংস।

এদিকে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে তামিমের পরেই আছেন মুশফিকুর রহিম এবং ইমরুল কায়েস। ৯৭ টি করে ছক্কা নিয়েই যৌথভাবে তিনে আছেন এই দুইজন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com