বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন




বাউড়া ইউপি নির্বাচনে মোটরসাইকেল প্রার্থী এগিয়ে, পিছিয়ে নেই বাকীরা

বাউড়া ইউপি নির্বাচনে মোটরসাইকেল প্রার্থী এগিয়ে, পিছিয়ে নেই বাকীরা

কাওছার মাহমুদ লালমনিরহাট :
লালমনিরহাটে হাতিবান্ধা উপজেলার একমাত্র ইউনিয়নে (১৫ জুন) নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলার একমাত্র বাউড়া ইউনিয়নে পরিষদ নির্বাচন জমে উঠেছে । ঝড় বৃস্টি মাথায় নিয়ে পাড়া মহল্লায় চলছে প্রচার-প্রচারণা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন ৭জন চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বী, ১৪জন সংরক্ষিত আসনের মহিলা সদস্য ও ৩৭জন সাধারণ সদস্য প্রার্থী। ভোট প্রার্থনা করে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। মাঠ ঘাট চষে বেড়াচ্ছেন স্বতন্ত্র ও নৌকার প্রার্থী । সরেজমিন ঘুরে নির্বাচনী হালচাল জনমত জরিপে জানা গেছে,স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবুল হক বসুনিয়া মটরসাইকেল প্রতীক প্রচার প্রচারনায় ও জনসমর্থনে এগিয়ে রয়েছে। তবে পিছিয়ে নেই বাকীরা। জানা গেছে বসুনিয়া বাউরা ইউনিয়নের সাবেক একযোগে তিন বারের স্বর্ণপদক প্রাপ্ত চেয়ারম্যান হাবিবুল বসুনিয়া।
ইউনিয়নের সাধারণ ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, হাবিবুল বসুনিয়া সৎ, নিষ্ঠাবান, ধার্মিক, গরিব মানুষের প্রকৃত বন্ধু, তিনি নির্বাচন শুরু আগে থেকে সাধারণ ভোটারদের সাথে যোগাযোগ রেখেছেন।নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সাধারণ ভোটার বলেন, সুষ্ঠ ভোট প্রদান ও প্রচারণার পরিবেশ এখন পর্যন্ত ভালো আছে। কোনো সমস্যা হয়নি। নির্বাচনী পরিবেশ শেষ পর্যন্ত ঠিক রাখতে প্রশাসনের সর্বোচ্চ নজরদারি ও কঠোর অবস্থান থাকতে হবে। না হলে ভোট চলাকালীন ও পরবর্তীতে বিশৃঙ্খলা হতে পারে।
বাউরা ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও পাটগ্রাম উপজেলা নির্বাচন অফিসার আবু সাঈম জানান, বাউরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট ভোটার ২১হাজার ৬শত ৬৭জন। পুরুষ ভোটার ১০হাজার ৮শত ৬৫জন ও মহিলা ভোটার ১০হাজার ৮শত ২জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৯টি, ভোট কক্ষের সংখ্যা ৬৯টি। বাউড়া কাঁচা বাজারে ব্যবসায়ীদের সাথে কথা হলে তারা জানান মোটরসাইকেল প্রতীক নিয়ে হাবিবুল হক বসুনিয়া প্রতীক বরাদ্দের পর থেকে লিফলেট, মাইকিং, উঠান বৈঠক ও গণসংযোগ করতে দেখেছেন।অন্যান্য প্রার্থীদের ক্ষেত্রে তেমন চোখে পড়েনি। জানা গেছে বাউরা ইউনিয়ন পরিষদ নির্বানের নির্বাচনে আরও ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন মোটরসাইকেল প্রতীক প্রচারনা ও জনসমর্থনে এগিয়ে রয়েছে। মোটরসাইকেল প্রতীক স্বতন্ত্র প্রার্থী হাবিবুল বসুনির সাথে কথা হলে জানান আমাকে নির্বাচনী প্রচার প্রচারণায় বিভিন্নভাবে বাধা ও হুমকি-ধামকি দিয়ে আসছে প্রভাবশালী এক প্রার্থী।
তিনি আরো বলেন নির্বাচীনয় আচরণবিধি লঙ্ঘন বহিরাগতদের দ্বারা সভা সমাবেশ মিছিল, মিটিং গণসংযোগ করছে। হাবিবুল বসুনিয়া আরো জানান ভোট সুষ্ঠু, নিরপেক্ষ হলে আমার জয় শতভাগ সুনিশ্চিত।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com