শনিবার, ২০ Jul ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
বাইলজকে বাফুফেরই বৃদ্ধাঙ্গুলি, ব্রাদার্সকে প্রিমিয়ারে সুযোগ আম্বানীদের বিয়েতে টালি শিল্পীরা, বিস্ফোরক মন্তব্য শ্রীলেখার রংপুর জেলা ও মহানগর বিএনপির আয়োজনে গায়েবানা জানাজা অনুষ্ঠিত অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল : প্রধানমন্ত্রী লালমনিরহাটে কোটা সংস্কার আন্দোলনে সড়ক অবরোধ করে বিক্ষোভ কোটা আন্দোলন: হামলা-সংঘর্ষ-হত্যা নিয়ে যা বলছে জাতিসংঘ তিস্তায় ভেসে আসা সেই লাশ ভারতের সাবেক মন্ত্রীর জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন আটোয়ারী থানার ওসি মুসা মিয়া বন্যার পানি কমে স্পষ্ট হচ্ছে ক্ষত, কৃষিতেই ক্ষতি ১০৫ কোটি টাকা রংপুরে পার্ক মোড় ও বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক আবু সাঈদের নামে নামকরণ




সিরাজগঞ্জে বন্যায় জাতিসংঘ জনসংখ্যা তহবিলের স্বাস্থ্য ক্যাম্প

সিরাজগঞ্জে বন্যায় জাতিসংঘ জনসংখ্যা তহবিলের স্বাস্থ্য ক্যাম্প

সিরাজগঞ্জ সংবাদদাতা :
গত ৬ জুলাই থেকে ৮ জুলাই-২০২৪ তারিখ পর্যন্ত সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলার চরগিরিস ও তেকানী ইউনিয়ন এবং সিরাজগঞ্জ সদর উপজেলার খলিশাবাড়ী ও তেকানী ইউনিয়নে জাতিসংঘ জনসংখ্যা তহবিল এর অর্থায়নে ও ল্যাম্ব হাসপাতাল, পার্বতীপুর এবং সরকারী স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের মাধ্যমে প্রজনন স্বাস্থ্য বিষয়ক মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। উক্ত ক্যাম্পের মাধ্যমে 200 জন গর্ভবতী মাকে বেবী কিট এবং একই সাথে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

ক্যাম্প সমূহ যেসব এলাকায় অনুষ্ঠিত হয়েছিল সেই সব এলাকা অত্যন্ত দুর্গম এবং চারিদিকে পানি আর পানি। সেই সাথে যোগাযোগ ব্যবস্থাও অপ্রতুল। যেখানে চাইলেও একজন গর্ভবতী মা খুব জন্য়ে সহজে ভালো সেবা পাওয়া কষ্টকর। ক্যাম্পে আগত মায়েরা তাদের অভিমত ব্যক্ত করছিলেন এই ভাবে যে, তাদের নিজেদের এলাকায় এই ধরনের স্বাস্থ্য সেবা পেয়ে তারা অত্যন্ত খুশি। কারন এই বন্যার মধ্যে তাদের সব চেয়ে বড় কষ্ট হচ্ছে যাতায়াত। আগত গর্ভবতী মাদেরকে প্রাতিষ্ঠানিক ডেলিভারী করার ব্যাপারে উদ্ভুদ্ধ করা হয়েছে। মেডিকেল ক্যাম্পে আগত মাদের কে বিনামূল্যে বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা যেমন ওজন মাপা, প্রেসার মাপা ও ডায়াবেটিকস নির্ণ ও ওজন নির্ণয় বিনা মূল্যে পেয়েছেন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com