শনিবার, ২০ Jul ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
বাইলজকে বাফুফেরই বৃদ্ধাঙ্গুলি, ব্রাদার্সকে প্রিমিয়ারে সুযোগ আম্বানীদের বিয়েতে টালি শিল্পীরা, বিস্ফোরক মন্তব্য শ্রীলেখার রংপুর জেলা ও মহানগর বিএনপির আয়োজনে গায়েবানা জানাজা অনুষ্ঠিত অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল : প্রধানমন্ত্রী লালমনিরহাটে কোটা সংস্কার আন্দোলনে সড়ক অবরোধ করে বিক্ষোভ কোটা আন্দোলন: হামলা-সংঘর্ষ-হত্যা নিয়ে যা বলছে জাতিসংঘ তিস্তায় ভেসে আসা সেই লাশ ভারতের সাবেক মন্ত্রীর জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন আটোয়ারী থানার ওসি মুসা মিয়া বন্যার পানি কমে স্পষ্ট হচ্ছে ক্ষত, কৃষিতেই ক্ষতি ১০৫ কোটি টাকা রংপুরে পার্ক মোড় ও বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক আবু সাঈদের নামে নামকরণ




লালমনিরহাটে ডাস্টবিন ব্যবস্থাপনা সংবাদ সম্মেলন

লালমনিরহাটে ডাস্টবিন ব্যবস্থাপনা সংবাদ সম্মেলন

কাওছার মাহমুদ, লালমনিরহাটঃ
লালমনিরহাট সদর উপজেলার ০৯ নং হারাটি ইউনিয়নের ফড়িং এর দীঘি বাজার ও লোহাখুচি বহুমুখী উচ্চ বিদ্যালয় বর্জ্য ব্যবস্থাপনা এবং উন্মুক্ত স্থানের বর্জ্য অপসারন এবং একটি ডাস্টবিন নির্মানের দাবিতে একসাথে বসে সংবাদ সম্মেলন করেছেন বিএনপি ও জাতীয় পার্টির তরুণ নেতারা। সংবাদ সম্মেলনকারী তরুণ নেতারা হলেন, লালমনিরহাট জেলা শাখার জাতীয়তাবাদী মহিলা দলের অ্যাডভোকেট ফারাহ্ দিবা এবং লালমনিরহাট জেলার জাতীয়পার্টির যুগ্ম মহিলা সম্পাদিকা নূরজাহান সরকার।

বুধবার ০৯ জুলাই সকাল সাড়ে ১১টায়, লালমনিরহাট শহরের মুনস্টার রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা বলেন, লালমনিরহাট জেলার ০৯ নং হারাটি ইউনিয়ন পরিষদ একটি আবাসিক এলাকা ও গুরুত্বপূর্ন স্থান এই সড়কের আশেপাশে অনেক বাসা, মার্কেট, মসজিদ, মন্দির, লোহাকুচি উচ্চ বিদ্যালয় এবং ফকিরটারী সরকারী প্রাইমারী বিদ্যালয় অবস্থিত হওয়ায় এই স্থানটি খুবই গুরুত্বপূর্ন। স্থানটিতে নিয়মিত বর্জ্য ফেলার কারনে এবং তা স্থায়ীভাবে সমাধান না হওয়ার ফলে স্থানীয় জনসাধারণ, এই সড়ক ব্যবহারকারী এবং শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। এই এলাকাসহ শহরের বিভিন্ন স্থানে সড়কের পাশের বর্জ্য নিরসনের স্থায়ী সমাধান ও জনসাধারনের মধ্যে যত্রতত্র বর্জ্য না ফেলার জন্য সচেতনতা বৃদ্ধির দাবি করেন। ইউএসএআইডি’র অর্থায়নে আন্তর্জাতিক সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ প্রকল্পের আওতায় ইয়ং লিডার ফেলোশিপ প্রোগ্রাম এর ২৪ তম ব্যাচে তারা অংশগ্রহণকারী। দুই দলের এই দুই তরুণ নেতা শহরের বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে গত কয়েকমাস যাবৎ অ্যাডভোকেসি কার্যক্রম করে আসছেন। সংবাদ সম্মেলনে সাংবাদিক ছাড়াও রাজনীতিবিদ এবং অন্যান্য পেশার সদস্যগণ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলার ০৫ নং হারাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম হক খন্দকার। এর আগে তরুণ রাজনৈতিক ফেলোবৃন্দ পরিকল্পিত বর্জ্য ব্যবস্থাপনার দাবিতে লালমনিরহাট জেলা শহরের ০৯ নং হারাটি ইউনিয়ন পরিষদের এলাকার জনগনের সচেতনতার পাশাপাশি গনস্বাক্ষর গ্রহন কার্যক্রম পরিচালনা করেন। এই সাথে গত ১২ মে ২০২৪ ইং তারিখে লালমনিরহাট জেলার হারাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহোদয় বরাবর সড়কের পাশে বর্জ্য অপসারন ও ডাস্টবিন নির্মান করে তার স্থায়ী ভাবে সমাধানের দাবীতে স্বারকলিপি প্রধান করা হয়।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com