শনিবার, ২০ Jul ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
বাইলজকে বাফুফেরই বৃদ্ধাঙ্গুলি, ব্রাদার্সকে প্রিমিয়ারে সুযোগ আম্বানীদের বিয়েতে টালি শিল্পীরা, বিস্ফোরক মন্তব্য শ্রীলেখার রংপুর জেলা ও মহানগর বিএনপির আয়োজনে গায়েবানা জানাজা অনুষ্ঠিত অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল : প্রধানমন্ত্রী লালমনিরহাটে কোটা সংস্কার আন্দোলনে সড়ক অবরোধ করে বিক্ষোভ কোটা আন্দোলন: হামলা-সংঘর্ষ-হত্যা নিয়ে যা বলছে জাতিসংঘ তিস্তায় ভেসে আসা সেই লাশ ভারতের সাবেক মন্ত্রীর জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন আটোয়ারী থানার ওসি মুসা মিয়া বন্যার পানি কমে স্পষ্ট হচ্ছে ক্ষত, কৃষিতেই ক্ষতি ১০৫ কোটি টাকা রংপুরে পার্ক মোড় ও বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক আবু সাঈদের নামে নামকরণ




কুড়িগ্রামে বন্যা কবলিত নারীদের পাশে জাতিসংঘ জনসংখ্যা তহবিল

কুড়িগ্রামে বন্যা কবলিত নারীদের পাশে জাতিসংঘ জনসংখ্যা তহবিল

স্টাফ রিপোর্টার :
কুড়িগ্রামে বানভাসি মানুষের পাশে জাতিসংঘ জাতিসংঘ জনসংখ্যা তহবিল  ও ল্যাম্ব হাসপাতালের সহয়তায় বন্যা কবলিত এলাকায় গর্ভবর্তীদের চেকআপ,নারী ও কিশোরীদের প্রজজন স্বাস্থ্য সেবা পরিচালনা করেন।

কার্যক্রমের বিষয় ছিল গর্ভবতী নারীদের গর্ভকালীন চিকিৎসা সেবা ও প্রজজন স্বাস্থ্য সেবা ,সাধারণ চিকিৎসা প্রদান করা হয় কুড়িগ্রামের দুর্গম চরে নারায়ণপুর, বামনডাঙ্গা, চিলমারী ও অস্টামির চর, বুড়াবুড়ি , পাচঁগাছি, যাত্রাপুর ও বেগমগঞ্জে।

৫৪০ জন গর্ভবতী নারী চেকআপ, বেবি কিট ও মোবাইল ক্যাম্পে যাতায়াত বাবদ ৯৩৬ টাকা মাঝে প্রদান করা।

উল্লেখ্য যে চারটি ক্যাম্পে প্রায় এক হাজার নারী স্বাস্থ্য সেবা গ্রহন করেন।

এদিকে সোমবার চিলমারী পাইলট স্কুলে অনুষ্ঠিত মোবাইল প্রজনন স্বাস্থ্যসেবা ক্যাম্প পরিদর্শন করেন কুড়িগ্রামের সিভিল সার্জন জনাব ডাঃ মঞ্জুর মোর্এবং গর্ভবর্তী নারী ও সদ্য প্রসূতি মায়ের হাতে বেবি কিট তুলে দেন তিনি।

এ সময়ে উপস্থিত ছিলেন জাতিসংঘ জনসংখ্যা তহবিল বাংলাদেশ এর টেকনিক্যাল অফিসার ডাক্তার অনিমেষ বিশ্বাস। জেলা এসআরএইচ অফিসার ডাক্তার নাজনিন নিভা , ল্যাম্বের প্রকল্প ব্যাবস্থাপক মাহাতাব লিটন , টিম লিডার জনাব হাফিজুর রহমান রাজু।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com