সোমবার, ২৪ Jun ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন




রংপুর সিটি কর্পোরেশনে বিশ্ব তামাকমুক্ত দিবস-২০২৪ পালিত

রংপুর সিটি কর্পোরেশনে বিশ্ব তামাকমুক্ত দিবস-২০২৪ পালিত

স্টাফ রিপোর্টার :
রংপুর সিটি কর্পোরেশনে বিশ্ব তামাকমুক্ত দিবস-২০২৪ পালিত হয়েছে। “তামাক কোম্পানির হস্তক্ষেপ প্রতিহত করি-শিশুদের সুরক্ষা নিশ্চিত করি” এ স্লোগানকে সামনে রেখে গতকাল সোমবার সকালে রংপুর সিটি কর্পোরেশনের আয়োজনে বিস্তারিত কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল বণার্ঢ্য র‌্যালী ও আলোচনা সভা।
সকাল সাড়ে ১০টায় র‌্যালীটি রংপুর সিটি কর্পোরেশন থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে রংপুর সিটি কর্পোরেশনের সভা কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র ও মেয়র এলাইন্স ফর হেলদি সিটির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা।
ওংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোছাঃ উম্মে ফাতিমার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মেয়র এলাইন্স ফর হেলদি সিটির কো-চেয়ারম্যান ও সাভার পৌরসভার মেয়র হাজী মোঃ আব্দুল গনি, মেয়র এলাইন্স ফর হেলদি সিটির মহাসচিব ও ধামরাই পৌরসভার মেয়র গোলাম কবির, এইড ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক শাগুফতা সুলতানা ও মেয়র এলাইন্স ফর হেলদি সিটির কো-অর্ডিনেটর আবু নাসের অনীক।
এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মোঃ মাহাবুবার রহমান মঞ্জু, সাবেক প্যানেল মেয়র ও ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মাহামুদুর রহমান টিটু, রংপুর সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ কামরুজ্জামান ইবনে তাজ, শিক্ষক প্রতিনিধি আকলাছুজ্জমিান ও শিক্ষার্থী ফারজানা আখতার মিমসহ অন্যান্য কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ।
উল্লেখ্য, ২০১৭ইং সালে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র ও মেয়র এলাইন্স ফর হেলদি সিটির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা উদ্যোগে রংপুর থেকেই শুরু হয় তামাকমুক্ত কর্মসূচি মাত্র ৬টি পৌরসভা নিয়ে। এখন প্রায় ১০০টি পৌরসভা এ কর্মসূচি পালন করছেন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com