সোমবার, ২৪ Jun ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন




ইসরায়েলের অস্ত্রবাহী জাহাজকে বন্দরে ভিড়তে দেয়নি স্পেন

ইসরায়েলের অস্ত্রবাহী জাহাজকে বন্দরে ভিড়তে দেয়নি স্পেন

আন্তর্জাতিক ডেস্ক :
ফিলিস্তিনির গাজায় আগ্রাসন ও গণহত্যার পর থেকেই দখলদার ইসরায়েলের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে স্পেন। এরই ধারাবাহিকতায় এবার ইসরায়েলগামী অস্ত্রবাহী একটি জাহাজকে বন্দরে ভিড়তে দেয়নি স্পেন। গত বৃহস্পতিবার (১৬ মে) দেশটির যোগাযোগ মন্ত্রী ওসকার পুয়েন্তে এ তথ্য জানান। খবর রয়টার্স

এক্স বাতায় দেশটির যোগাযোগ মন্ত্রী ওসকার পুয়েন্তে বলেন, মারিয়েন ড্যানিকা নামের একটি জাহাজে করে ইসরায়েলের জন্য অস্ত্র নিয়ে যাওয়া হচ্ছে। ওই জাহাজটি আগামী ২১ মে কার্টেজেনা বন্দরে ভিড়তে চেয়ে আবেদন জানায়।
স্থানীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়, নেদারল্যান্ডের পতাকাবাহী জাহাজটি ২৭ টন বিস্ফোরক দ্রব্য ভারত থেকে সংগ্রহ করে ইসরায়েলের হাইফা বন্দরের দিকে যাচ্ছে।

এদিকে ইসরায়েলের জন্য অস্ত্র বহনকারী জাহাজকে নিজেদের বন্দরে নোঙ্গর করতে দেয়নি বলে জানিয়েছেন স্প্যানিশ পররাষ্ট্রমন্ত্রী হোসে ম্যানুয়েল আলবারেস। কী কারণে এমনটি করা হয়েছে সে বিষয়ে তিনি কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি জাহাজটির মালিকানাধীন প্রতিষ্ঠানও।

গত ৭ অক্টোবর হামাসের হামলার প্রতিশোধ নিতে গাজায় বর্বর সামরিক অভিযান শুরু করে ইসরায়েলি বাহিনী। এর পরপরই ইসরায়েলের কাছে অস্ত্র বিক্রি বন্ধ করে দেয় স্পেন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com