সোমবার, ২০ মে ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন




ফিট থাকার রহস্য জানালেন আনুশকা শর্মা

ফিট থাকার রহস্য জানালেন আনুশকা শর্মা

বিনোদন ডেস্ক :
বলিউডের অন্যতম সুন্দরী অভিনেত্রী আনুশকা শর্মা। অভিনয়ের পাশাপাশি শরীর ফিট রাখতে নিয়মিত জিম করেন তিনি। তার স্বামী বিরাট কোহলি এ ক্ষেত্রে তাকে সহযোগিতা করছেন।

প্রথমেই জানা যাক, শরীরকে ফিট রাখতে কী কী খাবার খেয়ে থাকেন আনুশকা। সকালে তিনি খান বিভিন্ন ধরনের মৌসুমী ফলের রস ও তিসির বীজ। ঘুম থেকে উঠেই যেহেতু চুমুক দেন ফলের রসে, তাই সকালের খাবারে খুব ভারী কিছু থাকে না। সামান্য চিজ দেয়া টোস্ট আর এক গ্লাস ডাবের পানি খান নায়িকা।
আনুশকা স্বল্প আহারি। দুটি রুটি, এক বাটি ডাল, সবজি এবং স্যালাড। এই থাকে তার দুপুরের খাবারে। আনুশকা যে অত্যন্ত শরীর সচেতন, খাদ্যতালিকা দেখলেই তা বোঝা যায়। তাই সন্ধ্যাবেলা আনুশকার খিদে পেলে ফল খান অথবা প্রোটিন শেক।

রাতের খাবারে আনুশকা রাখেন পাতলা রুটি আর চিকেন স্টু। কখনও কখনও এক গ্লাস গরম দুধও থাকে। পানি শরীরকে সতেজ রাখে, ত্বকও ভালো থাকে। তাই প্রতিদিন পর্যাপ্ত পানি পান করেন আনুশকা। অভিনেত্রী মনে করেন, পানিতেই লুকিয়ে থাকে ওজন কমানোর রহস্য। এছাড়া নিয়মিত যোগাসন, ব্যায়াম, প্রাণায়াম করেন। প্রতিদিন ১৫-৩০ মিনিট নাচও করেন। সুস্বাস্থ্যের জন্য তিনি আট ঘণ্টা ঘুমান। রাত সাড়ে ৯টায় ঘুমিয়ে পড়েন। শুধু তাই নয়, সমস্যা এড়াতে অতিরিক্ত ফোন ব্যবহার থেকে বিরত থাকেন।

আনুশকা শর্মা ভারতের উত্তর প্রদেশের অযোধ্যায় ১৯৮৮ সালের ১লা মে তার জন্মগ্রহণ করেন। ২০০৮ সালে ‘রব নে বানা দি জোড়ি’ ছবিতে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্র শিল্পে তার অভিষেক হয়। ২০১৭ সালে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে বিয়ে করেন আনুশকা শর্মা। এই তারকা দম্পত্তির এক কন্যা ও এক পুত্র সন্তান রয়েছে। গত ১ মে ছিল আনুশকা শর্মার ৩৬তম জন্মদিন। তার জন্মদিনে আবেঘন স্ট্যাটাস দেন স্বামী বিরাট কোহলি। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com