সোমবার, ২০ মে ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন




রংপুরের কাউনিয়ায় জাল ব্যান্ডরোল ও নকল বিড়িসহ আটক ১ জন

রংপুরের কাউনিয়ায় জাল ব্যান্ডরোল ও নকল বিড়িসহ আটক ১ জন

কাউনিয়া(রংপুর) প্রতিনিধি :
রংপুরের কাউনিয়ায় জাল ব্যান্ডরোল সহ নকল বিড়ি উদ্ধার সহ ১ জনকে আটক করেছে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুরের একটি দল। কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, রংপুর এর কমিশনার মহোদয়ের নিকট গোপনে নকল আজিজ বিড়ি তৈরি হচ্ছে এ রকম সংবদের ভিত্তিতে গত ২৯/৪/২০২৪ খ্রি: তারিখে আনুমানিক বিকাল ৪.৩০ ঘটিকায় রংপুর বিভাগীয় দপ্তরের উপ কমিশনার মোহাম্মদ সাইদুল ইসলাম এর নেতৃত্বে একটি নিবারক দল জমচওরা, নয়ার বাজার, হারাগাছ-এর একটি বাড়িতে অভিযান পরিচালনা করে জাল ব্যান্ডরোল সহ নকল বিড়ি উদ্ধার করেন।
অভিযান পরিচালনার সময় আজিজ বিড়ির ম্যানেজারসহ আরো ৪/৫ জন কর্মচারী উপস্থিত ছিলেন। অভিযানে মোঃ আব্দুল ওয়াদুদ মিয়া, পিতা: মো আলতাব হোসেন নামক এক ব্যক্তিকে নকল আজিজ বিড়ি ও মায়া বিড়ি বানানো অবস্থায় হাতে-নাতে আটক করে। অভিযানস্থল থেকে নকল সদৃশ ব্যান্ডরোল সংযুক্ত অবস্থায় ৬৬৮০ প্যাকেট নকল আজিজ বিড়ি এবং ১৩০০ প্যাকেট নকল মায়া বিড়ি সর্বমোট ৭৯৮০ প্যাকেট নকল ব্যান্ডরোল জব্দ করে আটককৃত ব্যক্তিকে বিভাগীয় দপ্তর রংপুরে নিয়ে এসে স্পেশাল পাওয়ার এ্যাক্ট ১৯৭৪ অনুযায়ী ফৌজদারী মামলা দায়েরপূর্বক তাকে হারাগাছ (মেট্রো) থানায় সোপার্দ করা হয়।
এ বিষয়ে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, রংপুর এর কমিশনার মহোদয় ড. নাহিদা ফরিদী এর সাথে টেলিফোনে কথা হলে তিনি বলেন যে, নকল ব্যান্ডরোল ও নকল বিড়ির বিষয়ে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, রংপুর জিরো টলারেন্স নীতি গ্রহন করেছে যা অব্যাহত থাকবে। এছাড়া, আজিজ বিড়ির প্রতিনিধির সাথে কথা বললে তারা জানান রংপুর ভ্যাটের এ ধরণের অভিযান অব্যাহত থাকলে তারা সরকারকে আরো বেশি রাজস্ব দিতে পারবে। রংপুর ভ্যাটের এ ধরণের অভিযানে সাধারণ বিড়ি ব্যবসায়ীদের মধ্যে স্বস্থি বিরাজ করছে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com