সোমবার, ২০ মে ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন




পঞ্চগড়ে রাষ্ট্রদ্রোহী মামলার আসামিকে নিয়োগ নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি

পঞ্চগড়ে রাষ্ট্রদ্রোহী মামলার আসামিকে নিয়োগ নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি

পঞ্চগড় জেলা প্রতিনিধি,
পঞ্চগড় সদরের হাড়িভাসা ইউনিয়নের বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ জাকির হোসেন ও প্রধান শিক্ষক কিবরিয়া, এর নানান অনিয়মের কারণে পূর্বে তিন তিন বার ওই স্কুলের নিয়োগ পরীক্ষা স্থগিত করেছিল কর্তৃপক্ষ।

স্থানীয়দের অভিযোগ, তারই প্রেক্ষিতে গত ২০ শে ফেব্রুয়ারি শনিবার সকাল ৯ টায় পুনরায় ডিজি প্রতিনিধি ও পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন মহোদয় এর উপস্থিতিতে একজন পরিচ্ছন্ন কর্মী অপরটি অফিস সহকারি পদে, নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

তবে এবারের নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেন, পুরুষ ১১ জন ও নারী ৪ জন। কিন্তু ভাববার বিষয় একজনকে নিয়ে জনমনে কথা উঠেছে তিনি হলেন হাড়িভাসা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ সিরাজুল ইসলাম, এর পুত্র রাষ্ট্রদ্রোহী মামলার ওয়ারেন্টের আসামি মোঃ খুশবুল ইসলাম।

এই রাষ্ট্রদ্রোহী মামলার ওয়ারেন্টের আসামিকে নিয়োগে উত্তীর্ণ করায় স্থানীয় মানুষের মনে খোপের সৃষ্টি হয়, তারা বলেন একজন রাষ্ট্রদ্রোহী মামলার ওয়ারেন্টের আসামির কিভাবে একটি সরকারি প্রতিষ্ঠানের নিয়োগ দেওয়া হলো।

ঘুষ বাণিজ্য ও নানান অনিয়মের কথা উল্লেখ করে, হাড়িভাসা ইউনিয়নের দেবীজাদু গ্ৰামের শেখ হায়দার বলেন এই নিয়োগ পরীক্ষা আমরা মানি না।
এ নিয়ে শেখ হায়দার, এর সাথে হাড়িভাসা বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ জাকির হোসেন, ব্যাপক অশালীন ভাষায় গালমন্দ করায় ,পিতা শেখ হায়দার, ও পুত্র আবু বক্কর সিদ্দিক, সাংবাদিকদের বলেন এই স্কুলে ঘুষ বাণিজ্যে আদান-প্রদানের জন্য নিয়োগ পরীক্ষা ৩ বার স্থগিত করা হয়েছে।

এবারো গোপনে ঘুষ বাণিজ্যের মাধ্যমে একজন দেশদ্রোহী মামলার ওয়ারেন্টের আসামি কে নিয়োগে উত্তীর্ণ করা হয়েছে এটা আমরা কিছুতেই মেনে নিতে পারি না। এ বিষয়ে পঞ্চগড় সদর উপজেলার নির্বাহী অফিসার এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন বিষয়টি আমাদের নলেজে আছে মোঃ খুশবুল হোসেন কে পুলিশ ভেরিভিশন করা হবে।

এদিকে স্থানীয়রা বলছেন ওই ওয়ারেন্টের আসামি খুশবুল হোসেন কে হাড়িভাসা বালিকা উচ্চ বিদ্যালয় স্কুলে নিয়োগ দিলে আমরা মানববন্ধন সহ বিক্ষোভ করবে যেতে বাধ্য হব।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com