সোমবার, ২০ মে ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন




দুই দেশের কমন সমস্যাগুলো সমাধানে কাজ করছে ইন্ডিয়ান সাংবাদিক ইউনিয়ন

দুই দেশের কমন সমস্যাগুলো সমাধানে কাজ করছে ইন্ডিয়ান সাংবাদিক ইউনিয়ন

স্টাফ রিপোর্টার :
ইন্ডিয়া সাংবাদিক ইউনিয়ন ও ইন্দো বাংলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি বলেন, বাংলাদেশের সাংবাদিকদের সাথে পেশাগত সম্পর্ক সুদৃঢ় করা এবং দু’দেশের সাংবাদিকদের সচারচার সমস্যাগুলো দ্রæত সামাধান করার লক্ষ্যেই ইন্দো বাংলা সাংবাদিক ইউনিয়ন কাজ করে যাচ্ছে। এছাড়াও দুই দেশের জনগনের সহজতরভাবে যোগাযোগ ব্যবস্থা সূদৃঢ় করতে ভিসা জটিলতাসহ নানাবিধ সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রেখে চলেছে ইউনিয়নটি।

শনিবার সন্ধ্যায় রংপুর চেম্বার ভবনে সাংবাদিক ইউনিয়ন রংপুরের আহবানে এক মতবিনিময় সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন ইন্ডিয়ান সাংবাদিক ইউনিয়ন ও ইন্দো বাংলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি গীতার্থ পাঠক। এতে সভাপতিত্ব করেন রংপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সদরুল আলম দুলু।
মতবিনিময়ে ইন্দো বাংলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আরও বলেন, বাংলাদেশ ও ভারত এই দুই দেশের মধ্যে যেমন তিস্তার পানি, ভিসা জটিলতা, সীমান্ত সমস্যা ইত্যাদি সমস্যাগুলো গুরুত্ব দিয়ে তুলে ধরে দু’দেশের সরকারকে অবহিত করা। এছাড়াও ওই সমস্ত বিষয়ে সমাধানে যাবতীয় ব্যবস্থা করতে আন্তরিকভাবে কাজ করছি আমরা।

গীতার্থ পাঠক আরও বলেন, আমাদেরকে সঠিকভাবে গণতন্ত্রকে তুলে ধরতে হবে। এটা না থাকলে কোন কিছুর স্বাধীনতা থাকবেনা। তাই এসব বিষয় নিয়ে পেশাগতভাবে কাজ করার আন্তরিকতা তৈরি করতে হবে গণমাধ্যমকে। সাংবাদিকের কোন দেশ বা পক্ষ নেই বলে উল্লেখ করে তাই দেশের কোন সরকার প্রধান যদি ভুল করে সেটাকেও সাহসিকতার সাথে তুলে ধরতে হবে এবং তুলে ধরার সেই সৎ সাহসিকতাও থাকতে হবে একজন সাংবাদিকের। এছাড়াও অনুরূপভাবে ভালো কাজগুলোও পেশাগতভাবে তুলে ধরার মানসিকতাও রাখতে হবে বলেও জানান তিনি। সবশেষ ভারত থেকে রংপুরে পড়তে আসা বিভিন্ন শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা করার আহŸান জানান ইন্ডিয়ান এই সাংবাদিক নেতা।

রংপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুস সালামের সঞ্চালনায় মতবিনিময়ে বিশেষ অতিথি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ খাইরুজ্জামান কামাল বক্তব্যে বলেন, ইন্দো বাংলা সাংবাদিক ইউনিয়ন আমাদের দেশের সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। বিশেষ করে সাংবাদিক সহকর্মীরা ওপার দেশে গিয়ে কোন রকম কাজে হয়রানি নিরসনসহ যাবতীয় সহযোগিতায়ও বিশেষ ভ‚মিকা রেখে চলেছে।

কামাল আরও বলেন, আজ রংপুরে সাংবাদিক ইউনিয়নের আহŸানে জেলার সকল কর্মরত সাংবাদিকদের সাথে ইন্দো বাংলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি গীতার্থ পাঠক মহোদয় এসেছেন। ওপারের সাংবাদিকদের নেতা রংপুরে এসে সাংবাদিকদের সাথে এই মতবিনিময়টি রংপুরের কলম সৈনিকদের সম্পর্কের দৃঢ়তার বন্ধন সূচিত হলো।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ খাইরুজ্জামান কামাল, ইন্দো বাংলা সাংবাদিক ফোরামের যুগ্ম সাধারণ শহিদুল ইসলাম হাদি, রংপুর প্রেসক্লাবের সভাপতি মোনাব্বর হোসেন মনা, সাধারণ সম্পাদক মেরিনা লাভলী, সিটি প্রেসক্লাবের সভাপতি স্বপন চৌধুরী, সাংবাদিক ইউনিয়ন রংপুরের কোষাধ্যক্ষ এ কে এম শরিফুজামান বুলু, টিসিএ সাধারণ সম্পাদক এহসানুল হক সুমন, বিটিভির রংপুর জেলা প্রতিনিধি হাবিবুর রহমান হাবিব, এনটিভি সিনিয়র রিপোর্টার এ কে এম মইনুল হক প্রমুখ।

রংপুর সাংবাদিক ইউনিয়নের আয়োজনে জেলার কর্মরত সকল সাংবাদিকদের স্বতফুর্ত অংশগ্রহণে আলোচনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে চ্যানেল আইয়ের সেরা কন্ঠ অন্তর রহমান, উত্তরের স্বনামধন্য ভাওয়াইয়া শিল্পী পল্লবী সরকারসহ অন্যান্য ক্ষ্যাতিমান সংগীত শিল্পী ও নৃত্য শিল্পীরা সংগীতে অংশ নেয়।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com