সোমবার, ২০ মে ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন




টুপি-আতর-জায়নামাজের দোকানে মুসল্লিদের ভিড়

টুপি-আতর-জায়নামাজের দোকানে মুসল্লিদের ভিড়

নিউজ ডেস্ক :
নতুন জামাকাপড় কেনার পাশাপাশি ঈদের নামাজের জন্য চাই নতুন টুপি, নতুন পাঞ্জাবি ও সুগন্ধি আতর। ঈদে মুসল্লিদের মাঝে ভিন্নমাত্রা যোগ করে অতিগুরুত্বপূর্ণ এই অনুসঙ্গগুলো। রাজধানীর ফুটপাতের সুরমা, আতর, টুপি, তসবি আর জায়নামাজের দোকানগুলোতে তাই ঈদের আগে দেখা যায় উপচে পড়া ভিড়।
সরেজমিনে দেখা গেছে, পবিত্র মাহে রমজানের শেষ জুমা আজ। আর মাত্র পাঁচদিন পরেই ঈদুল ফিতর। ঈদকে সামনে রেখে তাই জমে উঠেছে রাজধানীর ঈদবাজার। জুমার নামাজের শেষে ছোট-বড় মার্কেট, বিপণিবিতান এবং ফুটপাতের টুপি, আতর ও তসবির দোকানগুলোতে ভিড় করছেন মুসল্লিরা। রাজধানীর বায়তুল মোকাররমের ও পীর ইয়ামেনি মার্কেট ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।
বায়তুল মোকাররম জামে মসজিদের সামনের টুপি দোকানদার নুরুন নবী ঢাকা পোস্টকে বলেন, আলহামদুলিল্লাহ। আজকে অন্যান্য দিনের চেয়ে বিক্রি একটু বেশি। নামাজ পড়ে সবাই ঈদের টুপি আগেভাগেই কিনে ফেলছেন। আমার দোকানে ৫০টাকা থেকে ৫০০ টাকা দামের টুপি আছে। মিডিয়াম প্রাইজের টুপিই বেশি বিক্রি হচ্ছে।

পীর ইয়ামেনি মার্কেটের টুপি ও আতর ব্যবসায়ী মিলন মিয়া বলেন, রোজা শুরুর দিকে একটু ব্যবসা হলেও মাঝখানে তেমন ব্যবসা হয়নি। তবে এখন ঈদে টুপি এবং আতরের চাহিদা বেশ ভালো। বাজারে টুপি বিক্রি হচ্ছে ৫০ থেকে ১ হাজার টাকা, জায়নামাজ পাওয়া যাচ্ছে ৩০০ থেকে ২ হাজার টাকা এবং আতর বিক্রি হচ্ছে ৩০০ থেকে কয়েক হাজার টাকায়। নামাজের পর ক্রেতার একটু চাপ থাকে বলেও তিনি জানান।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com