মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন




পরাজিত ম্যাচে অনন্য নজির ধোনির

পরাজিত ম্যাচে অনন্য নজির ধোনির

ম্পের্টস ডেস্ক :
আইপিএলের চলতি আসরে রোববার (৩১ মার্চ )প্রথমবারের মতো পরাজয়ের স্বাদ গ্রহণ করেছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। এদিন দিল্লি ক্যাপিটালসের দেয়া ১৯২ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে ২০ রানে পরাজিত হয় চেন্নাই। তবে দিল্লির মাঠে ম্যাচ হারলেও গতকাল নতুন এক মাইলফলক স্পর্শ করেছেন ধোনি।

গতকাল রোববার (৩১ মার্চ) দিল্লির দেয়া বড় লক্ষ্যের জবাবে ব্যাটিং ব্যর্থতায় ম্যাচ শেষ হওয়ার আগেই অনেকটা হার নিশ্চিত হয়ে যায় চেন্নাইয়ের। শেষ দিকে আট নম্বর ব্যাটার হিসেবে প্রায় বছর খানেক পর ব্যাট হাতে ক্রিজে আসেন মহেন্দ্র সিং ধোনি। শেষ মুহুর্তে ১৬ বলে ৩৭ রানের ঝড়ো ইনিংসে হারের ব্যবধান কমান তিনি।
তবে এদিন ধোনি কিপিং গ্লাভস হাতে ধোনি গড়েছেন নতুন মাইলফলক। টি-টোয়েন্টি ক্রিকেটে যেখানে তার আশেপাশে নেই আর কেউ। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে প্রথম কোন উইকেটরক্ষক হিসেবে ৩০০ ডিসমিসালের কীর্তি গড়লেন মহেন্দ্র সিং ধোনি। গতকাল রবীন্দ্র জাদেজার বলে পৃথ্বী শয়ের ক্যাচ ধরেই এই অনন্য মাইলফলক স্পর্শ করেন তিনি।

ধোনির এই ৩০০ ডিসমিসালের মধ্যে রয়েছে ২১৩ ক্যাচ এবং ৮৭ স্ট্যাম্পিং। সর্বোচ্চ ডিসমিসালের এই তালিকায় দ্বিতীয় অবস্থানে আছেন পাকিস্তানের সাবেক উইকেটকিপার কামরান আকমল। তিনি এখন পর্যন্ত করেছেন ২৭৪ ডিসমিসাল । যার মধ্যে ১৭২টি ক্যাচ এবং ১০২টি স্টাম্পিং রয়েছে।

এছাড়া তৃতীয় স্থানে আছে আরেক ভারতীয় দীনেশ কার্তিক। তার ডিসমিসাল সংখ্যা ২৭৪। কার্তিকের ২৭৪ ডিসমিসালের মধ্যে রয়েছে ২০৭ ক্যাচ এবং ৬৭ স্ট্যাম্পিং।

চতুর্থ স্থানে থাকা কুইন্টন ডি’ককের ডিসমিসাল সংখ্যা ২৭০টি। এর মধ্যে রয়েছে ২২১ ক্যাচ এবং ৪৯ স্ট্যাম্পিং। আর পাঁচে থাকা জস বাটলারের রয়েছে ২০৯ ডিসমিসাল। যার মধ্যে ১৬৮ ক্যাচ এবং ৪১ স্ট্যাম্পিং রয়েছে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com