মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন




রাজস্থানের টানা জয়ে দিল্লি ধরাশায়ী

রাজস্থানের টানা জয়ে দিল্লি ধরাশায়ী

স্পোর্টস ডেস্ক :
আইপিএলের নবম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হয়েছে রাজস্থান রয়্যালস। এই ম্যাচে দিল্লিকে ১২ রানের হারিয়ে আসরের দ্বিতীয় জয় তুলে নিয়েছে রাজস্থান। আর প্রথম দুই ম্যাচেই টানা হার ঋষভ পন্তের দিল্লি ক্যাপিটালসের।

মঙ্গলবার (২৮ মার্চ) জয়পুরে টস জিতে রাজস্থানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় দিল্লির অধিনায়ক ঋশভ পন্ত। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ১৮৫ রান সংগ্রহ করে রাজস্থান। জবাবে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান তুলতে সক্ষম হয় দিল্লি।
এদিন ১৮৬ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওপেনারের কল্যানে দারুণ শুরু পায় দিল্লি। তবে ইনিংসের চতুর্থ ওভারে দলীয় ৩০ রানের মাথায় ফিরে যান মিচেল মার্শ। একই ওভারে ফিরে যান নতুন ব্যাটার হিসেবে ক্রিজে আসা রিকি ভুই।

পরবর্তীতে ঋষভ পন্তকে নিয়ে বিপত্তি সামাল দেন ডেভিড ওয়ার্নার। দুজনের জুটিতে ঘুরে দাঁড়ায় দিল্লি। তবে দলীয় ৯৭ রানের মাথায় ওয়ার্নার ফরে গেলে ভেঙে যায় ৬৭ রানের জুটি। আউট হওয়ার আগে ৩৪ বলে ৪৯ রান করেন ওয়ার্নার।

ওয়ার্নার ফিরে যাওয়ার কিছুক্ষণ পরই ২৮ রান করে ফরে যান পন্ত। এরপর ম্যাচ থেকে অনেকটা ছিটকে যায় দিল্লি। তবে শেষদিকে ট্রিসটান স্টাবস ও আক্সার প্যাটেল মিলে জয়ের আশা জাগিয়েওব্যর্থ হয়। শেষ পর্যন্ত ১২ রানে হারতে হয় দিল্লিকে। এ নিয়ে আসরের দ্বিতীয় হার তাদের।

এদিকে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে রাজস্থান। ৩৬ রান তুলতেই ৩ উইকেট হারায় দলটি। এরপর দলকে বিপদ থেকে উদ্ধার করেন রিয়ান পরাগ ও রবিচন্দ্রন অশ্বিন। তাদের ৫৪ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় রাজস্থান।

অশ্বিন ১৯ বলে ২৯ রান করে ফিরে গেলে ধ্রুব জুরেল ও শিমরন হেটমায়ারকে নিয়ে বড় সংগ্রহের দিকে এগোতে থাকেন পরাগ। জুরেলের সঙ্গে ৫২ এবং শেষদিকে হেটমায়ারের সঙ্গে ৪৩ রানের জুটি গড়ে দলকে ১৮৫ রানের পুজি এনে দেন পরাগ।

শেষ পর্যন্ত ৪৫ বলে ৮৪ রান করে অপরাজিত ছিলেন পরাগ। দিল্লির হয়ে পাঁচজন বোলার ১টি করে উইকেট শিকার করেছেন।

সংক্ষিপ্ত স্কোর:

রাজস্থান রয়্যালস: ১৮৫/৫ (২০ ওভার)

দিল্লি ক্যাপিটালস: ১৭৩/৫ (২০ ওভার)

ফলাফল: রাজস্থান রয়্যালস ১২ রানে জয়ী

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com