শনিবার, ২০ Jul ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
বাইলজকে বাফুফেরই বৃদ্ধাঙ্গুলি, ব্রাদার্সকে প্রিমিয়ারে সুযোগ আম্বানীদের বিয়েতে টালি শিল্পীরা, বিস্ফোরক মন্তব্য শ্রীলেখার রংপুর জেলা ও মহানগর বিএনপির আয়োজনে গায়েবানা জানাজা অনুষ্ঠিত অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল : প্রধানমন্ত্রী লালমনিরহাটে কোটা সংস্কার আন্দোলনে সড়ক অবরোধ করে বিক্ষোভ কোটা আন্দোলন: হামলা-সংঘর্ষ-হত্যা নিয়ে যা বলছে জাতিসংঘ তিস্তায় ভেসে আসা সেই লাশ ভারতের সাবেক মন্ত্রীর জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন আটোয়ারী থানার ওসি মুসা মিয়া বন্যার পানি কমে স্পষ্ট হচ্ছে ক্ষত, কৃষিতেই ক্ষতি ১০৫ কোটি টাকা রংপুরে পার্ক মোড় ও বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক আবু সাঈদের নামে নামকরণ




ডোমারে জাতীয় পথ নাট্যোৎসব উপলক্ষ্যে ২টি পথনাটক মঞ্চায়িত

ডোমারে জাতীয় পথ নাট্যোৎসব উপলক্ষ্যে ২টি পথনাটক মঞ্চায়িত

মোসাদ্দেকুর রহমান সাজু, ডোমার নীলফামারী প্রতিনিধিঃ
“রাজনীতির মাপকাঠি, শিল্প সাহিত্যে সংস্কৃতি’—এই স্লোগানকে সামনে রেখে নীলফামারীর ডোমারে জাতীয় পথ নাট্যোৎসব-২০২৪ উপলক্ষ্যে ‘যায় দিন-ফাগুনো দিন’ ও ‘পাকমোটর-বাংলামোটর’ নামক দুইটি পথনাটক মঞ্চায়িত হয়েছে।
বুধবার ২৮ ফেব্রুয়ারী বিকাল সাড়ে ৫ টায় ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠস্থ কেন্দ্রীয় শহিদ মিনারে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের আয়োজনে দুইটি নাট্য দলের পরিবেশনায় ২টি পথনাটক মঞ্চায়িত হয়।
ডোমার সাহিত্য ও সংস্কৃতি পরিষদের পরিবেশনায় ও মিজানুর রহমান সোহাগের নির্দেশনায় মঞ্চস্থ হয় নাটক ‘পাকমোটর-বাংলামোটর’ এবং বাসুদেব রায়ের সহ-নির্দেশনায় আবহ সংগীতে ছিলেন পরশ কুমার চন্দ। নাটকটিতে অভিনয় করেন—বাসুদেব রায়, আনোয়ার হোসেন ও মঞ্জুর আলম।

এরপর, ডোমার নাট্য সমিতির পরিবেশনায় মঞ্চস্থ হয় পথ নাটক ‘যায় দিন ফাগুনো দিন’। মিলন চৌধুরীর রচনায়, মিজানুর রহমান সোহাগ ও আরমিন আক্তার জাহানের নির্দেশনায় ও মাসুদ বিন আমিন সুমনের শিল্প নির্দেশনায় নাটকটি মঞ্চায়িত হয়। পরশ কুমার চন্দের আবহ সংগীতে নাটকটির ব্যবস্থাপনায় ছিলেন—মোজাফফর আলী।

ডোমার সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সাবেক সাধারণ সম্পাদক আরমিন আক্তার জাহানের সঞ্চালনায় এসময় স্বাগত ও শুভেচ্ছা বক্তব্য রাখেন—ডোমার নাট্য সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সহিদার রহমান মানিক, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, যুগ্ম-সাধারণ সম্পাদক ও ডোমার সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সভাপতি মিজানুর রহমান সোহাগ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com