সোমবার, ২৪ Jun ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন




সৈয়দপুরে জমিতে দেওয়া কীটনাশকে ৩০ হাঁসের মৃত্যু

সৈয়দপুরে জমিতে দেওয়া কীটনাশকে ৩০ হাঁসের মৃত্যু

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :
নীলফামারীর সৈয়দপুরের খাতামধুপুর ইউনিয়নের জমিতে দেওয়া কীটনাশকে ৩০ টি হাঁস মারা গেছে। সোমবার সকালে (২৮ আগস্ট) ওই ইউনিয়নের খালিশা ধুলিয়া পাইকারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, কাউকে কোনো কিছু না জানিয়ে ধানের জমিতে কীটনাশক স্প্রে করেন কৃষক বাবু আলী। প্রতিদিনের মতো ক্ষুদ্র খামারি নূর ইসলাম তার খামারের হাঁস ছেড়ে দেন। হাঁসগুলো ওই জমিতে গিয়ে ধান খায়, এতে এক এক করে ৩০টি হাঁস মারা যায়। যার বর্তমান বাজার মূল্য প্রায় ১৫ হাজার টাকা।

ক্ষতিগ্রস্ত হাঁসের মালিক মৃত হাঁস নিয়ে ইউনিয়ন পরিষদে যান এবং হাঁস হত্যার বিচার দাবি করেন। তিনি বলেন, এটি সরাসরি হত্যাকাণ্ড। গ্রামের প্রতিটি বাড়িতে হাঁস-মুরগি আছে। জমির মালিকের উচিত ছিল আগে ঘোষণা দেওয়া। এটি না করে তিনি অপরাধ করেছেন।

জমির মালিক বাবু বলেন, আমার জমিতে হাঁস নামবে এটি আমি জানতাম না। মানুষের হাঁস-মুরগি আমার জমির ধান নষ্ট করছে এটি তো আমি সহ্য করবো না। হাঁসগুলো যদি জমিতে না আসতো তাহলে এমন হতোনা।

এ ব্যাপারে খাতামধুপুর ইউপি চেয়ারম্যান মাসুদ রানা পাইলট জানান, এ ব্যাপারে একটি অভিযোগ পেয়েছি। মৃত হাঁসগুলো নিয়ে নুর ইসলাম পরিষদে এসেছিল। পরে জমির মালিককে ডেকে এনে ক্ষতিপূরণের মাধ্যমে উভয়ের মাঝে সমঝোতা করে দেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com