সোমবার, ২৪ Jun ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন




রংপুরে ৪ দফা দাবিতে ম্যাটস্ শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ

রংপুরে ৪ দফা দাবিতে ম্যাটস্ শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রথম পঞ্চম বার্ষিকী পরিকল্পনা (১৯৭৩-১৯৭৮) মোতাবেক ম্যাটস্ শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা নিশ্চিত করণ সহ ৪ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করেন। রবিবার (২৭ আগষ্ট) বেলা ১২ টায় রংপুর প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ সমাবেশ করে ম্যাটস্ শিক্ষার্থীরা ৪দফা দাবি উত্থাপন করেন। বিক্ষোভ সমাবেশে ম্যাটস্ শিক্ষার্থীরা কর্মসংস্থান সৃজন এবং দ্রæত নিয়োগ, এ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে অবিলম্বে মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড গঠন, ইন্টার্নশীপ বহাল সহ অসংগতিপূর্ণ কোর্স কারিকুলাম সংশোধন, বঙ্গবন্ধুর পঞ্চম বার্ষিকী পরিকল্পনা (১৯৭৩-১৯৭৮) মোতাবেক ম্যাটস্ শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার অধিকার নিশ্চিতের ৪ দফা দাবি উত্থাপন করেন। আন্দোলনরত শিক্ষার্থীরা এ সময় বলেন, দেশব্যাপী ম্যাটস্ শিক্ষার্থীদের আজ ৪ দফা দাবি আদায়ে আন্দোলন চলছে। দাবি আদায় না হলে অনির্নিষ্টকালের জন্য ক্লাস বর্জন ও ছাত্র ধর্মঘট পালন করা হবে। আমরা রাস্তায় নেমেছি দাবি আদায় করেই ঘরে ফিরবো বলে হুশিয়ারি দেন শিক্ষার্থীরা।
বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ম্যাটস্ শিক্ষার্থী পিয়াল, রাব্বি, তৌফিক, হাদি, বাদশা, মেহেদী, নাইম, হরি, হাবিবুর, সাব্বির, সজিব মল্লিক প্রমূখ।
বিক্ষোভ সমাবেশের আগে রংপুর মহানগরীর প্রাইম হাসপাতাল হতে ম্যাটস্ শিক্ষার্থীদের বিশাল মিছিল নগরীর মূল-মূল সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাব চত্বরে শেষ করে একপাশের রাস্তা বন্ধ করে সমাবেশ করেন। সমাবেশে রংপুরের ৫টি ম্যাটস্’র শিক্ষার্থীরা অংশনেন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com