বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন




তিস্তার চরে ফিল্মি স্টাইলে ইউএনওর অভিযান

তিস্তার চরে ফিল্মি স্টাইলে ইউএনওর অভিযান

লালমনিরহাট প্রতিনিধি :
তিস্তার চরে অবৈধ মেশিন বন্ধে ফিল্মি স্টাইলে অভিযান চালিয়ে মেশিন ও ট্রাক উদ্ধার করেছেন আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জি আর সারোয়ার।
সোমবার দুপুরে উপজেলার মহিষখোচার চরাঞ্চলে এ অভিযান চালানো হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বালুভর্তি অবৈধ ট্রাক্টরকে এক লাখ টাকা জরিমানা ও দুইটি মেশিনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়।

জানা যায়, তিস্তার চরাঞ্চলে কয়েকটি চক্র দীর্ঘদিন থেকে অবৈধ মেশিন লাগিয়ে বালু উত্তোলন করছে একটি বালু ব্যবসায়ী সিন্ডিকেট। এছাড়াও এসব বালু অবৈধ ট্রাক্টর দিয়ে পরিবহন করছে। অভিযান চালাতে গেলে চক্রটি দ্রুত মেশিন ও ট্রাক্টর সরিয়ে ফেলে। ইউএনও জি আর সারোয়ার গাড়ি রেখে মোটরবাইকে করে তিস্তার চরাঞ্চলে যান। ভাঙা রাস্তায় বাইক না চলায় পায়ে হেঁটে কৌশলে ধাওয়া দিয়ে তিস্তায় বালু উত্তোলন অবস্থায় দুইটি মেশিন উদ্ধার করেন। এ সময় মেশিন চালক চক্রটি পালিয়ে যায়।

এর আগে রাস্তায় একটি বালু ভর্তি ট্রাক্টর উদ্ধার করা হয়। পরে মেশিন ও ট্রাক্টর উপজেলায় নিয়ে এসে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ট্রাক্টরের মালিক আশরাফুল ইসলামকে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও অবৈধ মেশিন দুইটির মালিকের বিরুদ্ধে আদিতমারী থানায় একটি মামলা দায়ের করা হয়।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জি আর সারোয়ার বলেন, তিস্তায় অবৈধভাবে বালু উত্তোলন করে ব্যবসা করা হচ্ছে এমন তথ্য পেয়ে সেখানে অভিযান চালাই। অভিযানের খবর পেলেই চক্রটি মেশিন সরিয়ে ফেলে তাই কৌশলে বাইকে গিয়ে মেশিন ও ট্রাক্টর উদ্ধার করা হয়। পরে ট্রাক্টর মালিককে এক লাখ টাকা জরিমানা ও মেশিনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com