মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন




উৎপাদন বাড়াতে কৃষি খাতে যান্ত্রিকীকরণের বিকল্প নেই

উৎপাদন বাড়াতে কৃষি খাতে যান্ত্রিকীকরণের বিকল্প নেই

নিউজ ডেস্ক :
কৃষি খাতের আধুনিকায়ন ও বাণিজ্যিকীকরণে কাজ করছে সরকার। এ জন্য সরকার ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছে। এ ক্ষেত্রে উৎপাদন বাড়াতে কৃষি খাতে যান্ত্রিকীকরণের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।

শুক্রবার দুপুরে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় আয়োজিত ভারত-বাংলাদেশ কৃষি যান্ত্রিকীকরণ সামিটে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

এ সময় কৃষিমন্ত্রী বলেন, কৃষিতে ইতোমধ্যে শ্রমিক সংকট তৈরি হয়েছে। যদি এখনি আধুনিক যন্ত্রের ব্যবহার বাড়ানো না যায়, তাহলে কৃষি পণ্যের উৎপাদন ব্যাহত হবে। তাই কৃষি খাতে বিনিয়োগের জন্য ভারতের প্রতি আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী।

অনুষ্ঠানে ভারতের হাইকমিশনার প্রণয় কুমার বার্মাও উপস্থিত ছিলেন। তিনি বলেন, বাংলাদেশ কৃষিপ্রধান দেশ হওয়ায় যান্ত্রিকীকরণ এই খাতকে সমৃদ্ধ করবে। সেই সাথে দুই দেশের অর্থনীতিও সমৃদ্ধ হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন টিএমএ কমিটির সভাপতি ভারতেন্দু কাপুর, টিএমএ সভাপতি এবং মাহিন্দ্রা ও মাহিন্দ্রা লিমিটেডের সভাপতি হেমন্ত সিক্কা, মেটাল প্রাইভেট লিমিটেডের এমডি সাদিদ জামিল, এসিআই মটরস এর সভাপতি ড. এ কে এম ফরেজুল হক আনসারী প্রমুখ।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com