শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন




চাকরি পুনর্বহাল ও স্থায়ীকরণের দাবিতে রংপুরে মানববন্ধন

চাকরি পুনর্বহাল ও স্থায়ীকরণের দাবিতে রংপুরে মানববন্ধন

স্টাফ রিপোর্টার :
রংপুর জেলা সিভিল সার্জন কর্তৃক নিয়োগকৃত বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরতদের চাকরি পুনর্বহাল ও স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন করেছেন আউটসোর্সিং কর্মচারিরা।

রবিবার (৮ জুন) দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সামনে এই কর্মসূচি পালন করেন তারা।

ভুক্তভোগীরা বলেন, ২০১৮ সাল থেকে ৪৬ জন কর্মচারি আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ পেয়ে রংপুরের ৮ উপজেলায় চাকরি করে আসছেন তারা। গত বছরের জুলাইয়ে হটাৎ করেই বেতন বন্ধ হয়ে যাওয়ায় মানবেতর জীবন যাপন করছেন। সম্প্রতি তারা জানতে পারেন তাদেরকে চাকুরীচ্যুত করে নতুন আউটসোর্সিংয়ের মাধ্যমে কর্মচারী নিয়োগ নেয়া হবে। চারবছর চাকুরী করে অভিজ্ঞতা অর্জনের পরেও তাদের বাদ দিয়ে নতুনদের নিয়োগ দেয়া অযৌক্তিক বলছেন তারা। এজন্য নিয়োগ পাওয়া কর্মচারিদের চাকরি পুনর্বহাল ও স্থায়ীকরণের দাবি জানান।

পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আউটসোর্সিংয়ে কর্মরত মোন্তাজ আলী বলেন, চতুর্থ শ্রেণীর এই পদে যোগদান করে দীর্ঘদিন থেকে কাজ করে আসছিলাম। করোনা কালীন সময়ে যখন কোন মানুষ বাড়ি থেকে বের হতে পারছিল না তখন আমরা আউটসোর্সিং এ কর্মরত কর্মচারীরা হাসপাতালে গিয়ে মানুষের সেবা দিয়েছি। আর এখন বলা হচ্ছে আমাদের চাকরি নাই।

তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আউটসোর্সিংয়ে কর্মরত তানজিনা বেগম বলেন, চাকরি হারিয়ে ছয় মাস থেকে মানবেতর জীবন যাপন করছি। ঋণ নিয়ে পরিবারের খরচ, সন্তানের লেখাপড়ার খরচ দিতে হচ্ছে। চাকরিতে বহাল না হলে পরিবার পরিজন নিয়ে পথে বসা ছাড়া উপায় থাকবে না।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com