রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:০৮ অপরাহ্ন




ফুলবাড়ীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সরিষা বীজ ও সার বিতরণ উদ্বোধন

ফুলবাড়ীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সরিষা বীজ ও সার বিতরণ উদ্বোধন

মোঃ হারুন-উর-রশীদ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি :
দিনাজপুরের ফুলবাড়ীতে রবি/২০২২-২৩ মৌসুমে গম,ভুট্টা,সরিষা,সুর্যমূখী,পেয়াজ,মুগডাল চাষে পুর্নবাসন সহায়তা প্রদানের জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সরিষা বীজ ও সার বিতরণ উদ্বোধন করা হয়েছে।

গতকাল সকাল ১১টায় উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে বিনামূল্যে সরষিা বীজ ও সার বিতরণ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মিল্টন। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী ও মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,্উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছাঃ রুম্মান আক্তার,উপজেলা নির্বাহী প্রকৌশলী মোঃ মিজানুর রহমান, কাজিহাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মানিক রতন,এলুয়াড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মওলানা নবিউল ইসলাম প্রমূখ।

উপজেলা কৃষি কর্মকর্তা জানান, বাজারে ভোজ্য তেলে সংকট নিরসনে বর্তমান সরকার ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছেন সেই কর্মসূচীর অংশ হিসাবে এবার ফুলবাড়ী উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৩হাজার ২শত জনকে বিনামূল্যে সরিষা বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে। প্রতি একজন কৃষককে এক কেজি করে উন্নত জাতের সরিষা বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হবে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com