রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:০৫ অপরাহ্ন




মানবিক সহয়তা বক্সের টাকায় এক শিক্ষার্থীর বুটেক্সে ভর্তিসহ মাসিক ব্যয়ভার বহন

মানবিক সহয়তা বক্সের টাকায় এক শিক্ষার্থীর বুটেক্সে ভর্তিসহ মাসিক ব্যয়ভার বহন

Exif_JPEG_420

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি :
রংপুরের গঙ্গাচড়ায় দরিদ্র পরিবারের সন্তান সাত মেধাবী শিক্ষার্থীর দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজে ভর্তির খরচসহ লেখাপড়ার জন্য মাসিক খরচের দায়িত্ব নিয়েছেন গঙ্গাচড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এরশাদ উদ্দিন। সকল শিক্ষার্থীকে পাঠ্যবই কিনে দিয়েছেন। মানবিক সহায়তা বক্সের টাকায় ওই সাতজন শিক্ষার্থীর সাথে আরো এক মেধাবী শিক্ষার্থীর বুটেক্সে ভর্তিসহ মাসিক ব্যয়ভারের খরচের দায়িত্ব নিলেন। দরিদ্র পরিবারের সন্তান মেধাবী শিক্ষার্থী এনামুল মোত্তাকিন এসএসসি ও এইচএসসি জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়ে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, তেজগাঁও ঢাকাতে বিএসসি-ইন-টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ পায়। কিন্তু দরিদ্র পিতা বাদশা মিয়া সন্তানের খরচ দেওয়া সম্ভব না হওয়ায় উপায় না পেয়ে ইউএনও’র কাছে সাহায্যের জন্য এনামুল আবেদন করে।

তার আবেদনে ইউএনও খোঁজ খবর নিয়ে মঙ্গলবার মানবিক সহায়তা বক্সের টাকায় তার বুটেক্সে ভর্তির জন্য ২০ হাজার টাকা এনামুলসহ তার পিতার হাতে তুলে দেন। এছাড়া বই কিনা ও মাসিক লেখাপড়ার খরচের দায়িত্ব নেন তিনি। এ সময় মানবিক সহায়তা বক্স পরিচালনা কমিটির সদস্য উপজেলা ভাইস চেয়ারম্যান সাজু আহম্মেদ লাল, মহিলা ভাইস চেয়ারম্যান রাবিয়া বেগম, সদস্য সচিব ও উপজেলা সমবায় অফিসার আবতাবুজ্জামান চয়ন, পিআইও মুনিমুল হক, আবেদন যাছাই বাচাইয়ের দায়িত্ব প্রাপ্ত তথ্য সেবা কর্মকর্তা তাসনীম খুশবী সরকার, প্রধান শিক্ষক সাইয়েদুল ইসলাম উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার এরশাদ উদ্দিন জানান, আমার উদ্যোগ আর গঙ্গাচড়া বাসীর সহযোগিতার অর্থে মানবিক সহায়তা বক্সের টাকায় এ সকল দরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণে সুযোগ করে দেওয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com