মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:৩৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম




পীরগাছায় জাল দলিল মামলায় দলিল লেখকসহ ৪ সহযোগী কারাগারে

পীরগাছায় জাল দলিল মামলায় দলিল লেখকসহ ৪ সহযোগী কারাগারে

পীরগাছা (রংপুর) প্রতিনিধি :
রংপুরের পীরগাছায় জাল দলিল আদালতে প্রমানিত হওয়ায় দলিল লেখক বিজন কুমার সরকার ও তার ৪ সহযোগীকে কারাগারে পাঠিয়েছে আদালত। গত বৃহস্পতিবার জেলা রংপুরের বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, পীরগাছা আমলী আদালত ওই ৫ প্রতারককে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে কোর্ট পুলিশ তাদের রংপুর কারাগারে পাঠান।
মামলা সুত্রে জানা গেছে, পীরগাছা উপজেলার কান্দি ইউনিয়নের তালুক কান্দি গ্রামের মৃত নরেন্দ্রনাথ সরকারের ছেলে জয়ন্ত কুমার সরকার ও তার তিন ভাই মিলে অপর ভাই দলিল লেখক বিজন কুমার সরকারের সহযোগিতায় একই গ্রামের মৃত কামিনী কান্ত বর্মনের ছেলে শশী কান্ত বর্মনের ৩৮ শতাংশ জমি ২০২১ সালে জাল দলিল করে নেয়। বিষয়টি জানতে পেরে জমির মালিক শশী কান্ত বর্মন ২৭/০৯/২০২১ তারিখে জেলা রংপুরের বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পীরগাছা আমলী আদালতে ওই দলিল লেখক সহ ৬ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। যার নং-সি আর- মামলা নং-২৪৪/২০-২১। পরে আদালত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন (পিবিআই) কে তদন্তের নিদের্শ দেন। দায়িত্ব পেয়ে পিবিআইএর এসআই শফিউল আলম তদন্ত করে ঘটনার সত্যতা পান এবং ১৫/০৬/২০২২ তারিখে আদালতে প্রতিবেদন দাখিল করেন। ওই মামলাটি বিচারাধীন থাকা অবস্থায় গত বৃহস্পতিবার অভিযুক্ত দলিল লেখক বিজন কুমার সরকার (৩০) (লাইন্সেস নং-১২৬) ও তার সহযোগি বিষ্ণু কুমার সরকার (৬৫), কৃষ্ণ কুমার সরকার (৬০), সুজন কুমার সরকার (৩৫) ও সুমন কুমার সরকার (২৭) আদালতে হাজির হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করে বাদির আইনজীবি নাসির উদ্দিন বলেন, আসামীরা দীর্ঘদিন থেকে পলাতক ছিলো। তারা এ ধরনের জাল দলিলের সাথে দীর্ঘদিন থেকে সম্পৃক্ত। বৃহস্পতিবার আদালতে জামিনে জন্য এলে ম্যাজিষ্ট্রেট তাদের কারাগারে পাঠানোর নিদের্শ দেন।
ওই মামলার বাদি শশী কান্ত বর্মন বলেন, দলিল লেখকসহ ৫ জনকে আদালত কারাগারে পাঠালেও মূল আসামী জয়ন্ত কুমার সরকার ধরা ছোয়ার বাইরে আছেন। তাই ওই আসামী আমাকে জীবনে মেরে ফেলার হুমকি-ধামকি দিচ্ছে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com