মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৮:৫৫ পূর্বাহ্ন




পীরগাছায় সরকারি হ্যালিপ্যাড মাঠ থেকে দোকান উচ্ছেদের দাবিতে মিছিল ও সড়ক অবরোধ

পীরগাছায় সরকারি হ্যালিপ্যাড মাঠ থেকে দোকান উচ্ছেদের দাবিতে মিছিল ও সড়ক অবরোধ

পীরগাছা (রংপুর) প্রতিনিধি :
রংপুরের পীরগাছায় সরকারি হ্যালিপ্যাড মাঠ থেকে অবৈধ দোকান উচ্ছেদ ও খেলাধুলার পরিবেশ ফিরিয়ে আনার দাবিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে শিক্ষার্থী ও ক্রীড়ামোদী যুবকরা। গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৫ টায় পীরগাছা সদর হতে কালিগঞ্জ সড়কের সুখানপুকুর হ্যালিপ্যাড সড়ক অবরোধ করে রাখে তারা। প্রায় ৪০ মিনিট ধরে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা অবৈধ দোকান উচ্ছেদের জন্য বিভিন্ন ¯েøাগান দিতে থাকে। এসময় সড়কের উভয় পাশে দীর্ঘ যানজট লেগে যায়। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোস্তাফিজার রহমান রেজা, থানা পুলিশের আশ^াসে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।
শিক্ষার্থী, মাহমুদুল হাসান মিন্টু, মাসুদ রানা, সাব্বির মিয়া, রবিউল ইসলাম, আশিকুর রহমান জানান, সরকারি হ্যালিপ্যাড মাঠটিতে জরুরী কাজে হেলিকপ্টার উঠা-নামা করতো। এছাড়া সকাল-বিকাল শিক্ষার্থীরা ওই মাঠে খেলাধুলা করতো। সম্প্রতি মাঠ দখল করে অবৈধ দোকানপাট গড়ে তোলা হচ্ছে। এতে সংকুচিত হচ্ছে খেলার মাঠ।
ওই এলাকার সমাজ সেবক আব্দুল কাদের বলেন, মাঠটি দখল মুক্ত করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এবং ইউপি চেয়ারম্যান বরাবর অভিযোগ দেয়া হয়েছে। তারা দ্রæত ব্যবস্থা না নেওয়ায় শিক্ষার্থীরা সড়ক অবরোধ করছে। আমরা দ্রæত মাঠটি দখল মুক্ত করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
এ বিষয়ে পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীন বলেন, এ ধরনের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি সরেজমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com