মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৮:৫৭ পূর্বাহ্ন




জমি নিয়ে দ্বন্দ্বে বড় ভাইকে হত্যা, ছোট ভাইয়ের যাবজ্জীবন

জমি নিয়ে দ্বন্দ্বে বড় ভাইকে হত্যা, ছোট ভাইয়ের যাবজ্জীবন

পঞ্চগড় প্রতিনিধি :
পঞ্চগড়ে আপন বড় ভাইকে হত্যার দায়ে ফিরোজ জামাল (৩২) নামে তার ছোট ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।
রোববার দুপুরে জেলা দায়রা জজ আদালতরের বিচারক শরীফ হোসেন হায়দার এ রায় দেন বলে বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের সরকারি কৌসুলী (পিপি) আমিনুর রহমান।

দণ্ডপ্রাপ্ত আসামি ফিরোজ জামাল জেলার তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের লালগছ এলাকার সারাফত আলীর ছেলে।

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা যায়, তেঁতুলিয়া উপজেলার লালগছ এলাকার বাসিন্দা সারাফত আলীর ছেলে রবিউল ইসলাম তার বাবার থাকা জেলা শহরের ইসলামবাগ ডোকরো পাড়া স্কুলের পেছনে ১৭ শতক জমিতে দীর্ঘদিন ধরে স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করে আসছিলেন। কিন্তু সেই জমির মধ্যে সাত শতক জমি তার ছোট ভাই ফিরোজ জামাল তার বাবার কাছে একাই দলিল করে চাইলে এতে রবিউল ইসলামসহ তার অন্য ভাইয়েরা দলিল করার বিষয়ে নিষেধ করেন।

পরে রবিউল ইসলামের মাধ্যমে তার বাকি ভাইয়েরা দলিল করার বিষয়টি জানতে পারায় রবিউলের ওপর ক্ষিপ্ত হন তার আপন ছোট ভাই ফিরোজ জামাল। এতে প্রায় সময় বাড়িতে গালিগালাজ করতেন ফিরোজ জামাল। পঞ্চগড় শহরে তাকে জমির দলিল করে না দিলে তিনি সবাইকে প্রাণে মেরে ফেলবেন এবং হুমকি দিতে থাকেন। গত বছরের ৬ এপ্রিল রাতে শহরের বাড়ি থেকে গ্রামের বাড়িতে যান রবিউল ইসলাম। রবিউল ইসলামকে তার মা বাড়িতে ঘরের বারান্দার টেবিলে ভাত খাইতে দিলে ওইসময় তার ছোট ভাই ফিরোজ জামাল পূর্ব পরিকল্পনা অনুযায়ী তার বড় ভাইকে দেশীয় ধারালো হাত দা দিয়ে মাথাসহ শরীরের বিভিন্ন জায়গায় জখম করে পালিয়ে যান। পরে তাকে দ্রুত উদ্ধার করে পরিবারের লোকজন পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিলে তার মৃত্যু হয়। পুলিশ লাশের সুরতহাল শেষে মর্গে প্রেরণ করে।

এদিকে রবিউল ইসলামকে হত্যার দায়ে রেজাউল করিম রাজু নামে তার আরেক ছোট ভাই অভিযুক্ত ফিরোজ আলীর বিরুদ্ধে ওইদিনই তেঁতুলিয়া মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ তাকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করেন। দীর্ঘ ১৭ মাস পর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে রোববার দুপুরে অভিযুক্ত ছোট ভাই ফিরোজ জামালকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করে আদালত।

রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন জেলা দায়রা জজ আদালতের সরকারি কৌসুলী (পিপি) আমিনুর রহমান, আসামি পক্ষের আইনজীবী মোহাম্মদ কামরুজ্জামান।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com