মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:৫৪ পূর্বাহ্ন




পীরগাছায় আনসার সদস্যের বিরুদ্ধে জায়গা দখলের অভিযোগ

পীরগাছায় আনসার সদস্যের বিরুদ্ধে জায়গা দখলের অভিযোগ

পীরগাছা (রংপুর) প্রতিনিধি :
পূর্ব শত্রæতা আর জমিজমা নিয়ে দ্বন্দের জের ধরে অসহায় এক পরিবারের চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছেন ভবেশ চন্দ্র নামের এক আনসার সদস্য। দীর্ঘ দিন থেকে ওই পরিবারের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় বাড়ির বাইরে যেতে পাচ্ছেন না ভূক্তভোগী পরিবারটি। চরম ভোগান্তির শিকার পরিবারটি একধরণের বন্দি জীবন যাপন করছেন। এছাড়াও প্রভাবশালী ওই আনসার সদস্যের অব্যাহত হুমকির মুখে রয়েছে আরো
৬ পরিবারের প্রায় ২৫ জন সদস্য। এ নিয়ে ওই এলাকায় থমথম অবস্থা বিরাজ করছে। এ বিষয়ে পীরগাছা থানায় একটি অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী পরিবারের লোকজন। আর ঘটনাটি ঘটেছে রংপুরের পীরগাছা উপজেলার কান্দি ইউনিয়নের মনিরামপুর গ্রামে।
জানা যায়, দীর্ঘ দিন থেকে ওই গ্রামের মৃত যোগেশ চন্দ্রের ছেলে ভবেশ চন্দ্র (৫৫) পেশায় -৯ম আনসার ব্যাটালিয়ন (খাগড়াছড়ি) তে কর্মরত। এছাড়াও তার ছেলে মানিক চন্দ্র (২৭) ও পরিমল চন্দ্র (৩৫) সাথে
বসতভিটা জমি নিয়ে দ্বন্দ চলে আসছিল অসহায় নিরোদ চন্দ্রের। এছাড়াও তিন বাপ-ছেলের অত্যাচারে অতিষ্ঠ ওই গ্রামের মানুষ। মারমুখী ওই পরিবারের বিরুদ্ধে থানায় বেশ কয়েকটি অভিযোগ করলে কোন ব্যবস্থা না নেওয়ায় বেপরোয়া হয়ে উঠছে ভবেশ চন্দ্র, মানিক চন্দ্র ও পরিমল চন্দ্র। তারা অসহায় নিরোদ চন্দ্রের রাস্তায় বেরিকেড ও তার বসতভিটার জমি জোরপূর্বক দখল নিয়েছেন। নিরোদ চন্দ্রের পক্ষে আদালত রায় থাকলেও তা মানছেন না আনসার সদস্য ভবেশ চন্দ্রের পরিবার। জমি চাষাবাদে দেয়া হচ্ছে বাধা। সকাল-সন্ধ্যা লাঠিসোঁটা নিয়ে মারমুখী অবস্থানের কারনে দিন যাপন করছেন অসহায় নিরোদ চন্দ্র।
এ বিষয়ে ভূক্তভোগী নিরোদ চন্দ্র বলেন, আমার পৈতৃক সম্পত্তি। আদালত আমার পক্ষে রায় দিয়েছে। আমি জমি চাষ করতে গেলে তারা বাধা দেন। এমনকি আমার বাড়ির সামনে বাঁশের বেড়া দিয়ে রাখছে। আমরা বন্দিজীবন যাপন করছি। আমারা বাড়ির বাহিরে যেতে পারছিনা। এছাড়াও তারা অকথ্য ভাষায় বিভিন্ন রকম গালিগালাজ, অস্ত্রশস্ত্র দিয়ে প্রকাশ্যে হত্যার হুমকি দেয়। বেশ কয়েক বার থানায় অভিযোগ দেয়া হয়েছে। পুলিশ আসে-যায়, কিন্তু কাজ হয়না। তাই আমরা এখন নিরুপায়।
আরেক ভুক্তভোগী কান্তি ভূষণ সরকার জানান, তারা আমাদের বিভিন্নভাবে বারবার মিথ্যা মামলা দিয়ে হয়রাণি করছে। তারা জোর পূর্বক প্রভাব খাটিয়ে আমার জায়গায় ঘর নির্মান করছে। তিনি আরো বলেন, ভবেশ চন্দ্র পেশায় আনসার হওয়ায় তার দাপট খাটিয়ে আমাদের উপর এমন ভয়ভীতি প্রদর্শন করে জুলুম অত্যাচার করছে। আমরা প্রশাসনের কাছে এর সুষ্ঠু বিচার চাই।
এ বিষয়ে অভিযুক্ত ভবেশ চন্দ্রের সাথে কথা বলতে গেলে তিনি দাম্ভিকতা দেখান এবং সাংবাদিকদের সামনে ভুক্তভোগীদের মারধর করতে এগিয়ে আসেন। তার বক্তব্য, কোন প্রশাসন এবং মিডিয়া দিয়ে কাজ হবে না।
এ ব্যাপারে পীরগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল ওয়াদুদ বলেন, এর আগেও ৯৯৯ নম্বরে ফোন পেয়ে পুলিশ ওই বাড়িতে গিয়েছে। আবারো একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com