শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন




প্রাথমিকের লিখিত পরীক্ষায় প্রক্সিতে পাশ, মৌখিকে এসে খেলেন ধরা

প্রাথমিকের লিখিত পরীক্ষায় প্রক্সিতে পাশ, মৌখিকে এসে খেলেন ধরা

পঞ্চগড় প্রতিনিধি :
পঞ্চগড়ে প্রাথমিকের নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে স্বপন সেন (২৯) নামে এক পরীক্ষার্থীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে তাকে আটক করে পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয়ে নেয়ার পর সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
আটক স্বপন সেন জেলার সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের লাঙলগাও এলাকার কমলা কান্ত সেনের ছেলে।

পুলিশ ও জেলা প্রাথমিক শিক্ষক নিয়োগ বোর্ড সূত্র জানায়, বৃহস্পতিবার সকাল থেকে জেলা প্রশাসকের কার্যালয়ে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার জন্য মৌখিক পরীক্ষা নেয়া হয়। এ সময় নিয়োগ পরীক্ষার্থী স্বপন সেন মৌখিক পরীক্ষার সময় তাকে বাংলায় লিখতে বলে নিয়োগ বোর্ড। এ সময় স্বপ্ননের হাতের লেখার সঙ্গে লিখিত পরীক্ষার হাতের লেখার অমিল পাওয়া গেলে পরে নিয়োগ বোর্ডের সন্দেহ হয় এবং পরে তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করলে তিনি প্রক্সির বিষয়টি স্বীকার করেন। নিয়োগের জন্য লিখিত পরীক্ষা প্রক্সির মাধ্যমে দেওয়া হয় এবং এজন্য তিনি মোটা অংকের টাকাও লেনদেন করেন বলে স্বীকার করেছেন।

বিষয়টি নিশ্চিত করে পঞ্চগড় প্রশাসক (ডিসি) মো. জহুরুল ইসলাম বলেন, মৌখিক পরীক্ষা চলাকালে ওই পরীক্ষার্থীকে বাংলায় লিখতে বললে তার লিখিত পরীক্ষার খাতায় লেখার সঙ্গে অমিল পাওয়া যায়। পরে তাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি অন্যের মধ্যামে পরীক্ষা দেওয়ার কথা স্বীকার করেন।

এ বিষয়ে সদর থানার পরিদর্শক ভবেশ চন্দ্র পাল বলেন, নিয়োগ বোর্ড লিখিত পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য ওই পরীক্ষার্থীকে আমাদের কাছে সোপর্দ করেছে। তার বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com