বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১০:৫২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
ফুলবাড়ী ফিটনেস পয়েন্ট ব্যায়ামাগার উদ্বোধন মাত্র দেড় ঘণ্টার ব্যবধানে দুই ছাত্র-ছাত্রীর অপমৃত্যু, চাঞ্চল্যের সৃষ্টি ফুলবাড়ীতে প্রতিমা ভাংচুর করে মন্দিরে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা-আতংকিত স্থানীয় হিন্দুরা কুড়িগ্রামে জ্বালানি তেল ও সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ বাসে ধর্ষণ: ৪ জনের স্বীকারোক্তি, ৬ জন রিমান্ডে ট্রেনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত এখনো হয়নি: রেলমন্ত্রী মিশরী তরুণী এখন বীরগঞ্জের পুত্রবধূ শাক দিয়ে মাছ ঢাকতেই যুবলীগ সভাপতি সুমনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন কড়া নিরাপত্তায় তাজিয়া মিছিলে মানুষের ঢল পাঁচ বিশিষ্ট নারীকে বঙ্গমাতা পদক দিলেন প্রধানমন্ত্রী




রংপুরে শিল্পকলা একাডেমি সম্মাননা পাচ্ছেন ১০ গুণী

রংপুরে শিল্পকলা একাডেমি সম্মাননা পাচ্ছেন ১০ গুণী

স্টাফ রিপোর্টার :
বাংলাদেশের শিল্প ও সংস্কৃতির ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ২০২০ ও ২০২১ সালের জন্য জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পাচ্ছেন ১০ গুণীজন।

বৃহস্পতিবার (৩০ জুন) বিকেলে রংপুরে নবনির্মিত জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে এ সম্মাননা প্রদান করা হবে।

সংস্কৃতির বিকাশে বিশেষ অবদানের জন্য রংপুরে এবারে ২০২০ ও ২০২১ এ শিল্পকলা একাডেমি সম্মাননা পাচ্ছেন— সৃজনশীল সংগঠকে সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডা. মফিজুল ইসলাম মান্টু, নাট্যকলায় নাট্য ব্যক্তিত্ব বিপ্লব প্রসাদ, লোকসংস্কৃতিতে ভাওয়াইয়া সংগঠক এ কে এম মোস্তাফিজুর রহমান, চারুকলায় জিয়াউল কবির, আবৃত্তিতে বাচিক শিল্পী ও প্রশিক্ষক রেজিনা সাফরিন, কণ্ঠসংগীতে কণ্ঠশিল্পী রওশন আরা সোহেলী ও জিয়াউল হক লিপু, নাট্যকলায় শীলা মনসুর, যন্ত্রসংগীতে সুবীরেশ দাশ গুপ্ত ও সোলায়মান ।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমি রংপুরের সভাপতি আসিব আহসান। বিশেষ অতিথি থাকবেন পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় মহিলা সংস্থা রংপুর চেয়ারম্যান রোজি রহমান। সভাপতিত্ব করবেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি ফিরুজুল ইসলাম।

প্রতিবছরের মতো এবারে ২ বছরের জন্য ১০ গুণীজনকে সম্মাননা প্রদান করা হচ্ছে বলে জানিয়েছেন জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার নুঝাত তাবাসসুম রিমু। অনুষ্ঠানে সকলকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানান তিনি।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com