বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১২:০৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
ফুলবাড়ী ফিটনেস পয়েন্ট ব্যায়ামাগার উদ্বোধন মাত্র দেড় ঘণ্টার ব্যবধানে দুই ছাত্র-ছাত্রীর অপমৃত্যু, চাঞ্চল্যের সৃষ্টি ফুলবাড়ীতে প্রতিমা ভাংচুর করে মন্দিরে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা-আতংকিত স্থানীয় হিন্দুরা কুড়িগ্রামে জ্বালানি তেল ও সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ বাসে ধর্ষণ: ৪ জনের স্বীকারোক্তি, ৬ জন রিমান্ডে ট্রেনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত এখনো হয়নি: রেলমন্ত্রী মিশরী তরুণী এখন বীরগঞ্জের পুত্রবধূ শাক দিয়ে মাছ ঢাকতেই যুবলীগ সভাপতি সুমনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন কড়া নিরাপত্তায় তাজিয়া মিছিলে মানুষের ঢল পাঁচ বিশিষ্ট নারীকে বঙ্গমাতা পদক দিলেন প্রধানমন্ত্রী




পীরগাছায় ছাগল ধরায় পেঁপেঁ গাছ কেটে ফেলার অভিযোগ

পীরগাছায় ছাগল ধরায় পেঁপেঁ গাছ কেটে ফেলার অভিযোগ

পীরগাছা (রংপুর) প্রতিনিধি :
রংপুরের পীরগাছায় রাতের আধারে এক কৃষকের পেপে গাছ কেটে ফেলার অভিযোগ উঠছে প্রতিবেশি এক ব্যক্তির বিরুদ্ধে। উপজেলার পারুল ইউনিয়নের পূর্ব মনুরছড়া গ্রামের কৃষক আব্দুল আজিজের প্রায় ৩০টি ফল ধরা পেপে গাছ গত শুক্রবার রাতে কেটে ফেলা হয়। ওইদিন বিকেলে প্রতিবেশি আশাদুল ইসলাম নামে এক ব্যক্তির ছাগল আটক করা নিয়ে তিনি গাছগুলো কেটে ফেলেছেন বলে অভিযোগ করছেন কৃষক আব্দুল আজিজ। এ ব্যাপারে গতকাল বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করা হয়েছে।
অভিযোগে জানা গেছে, ওই গ্রামের আদর্শ কৃষক আব্দুল আজিজ তার বাড়ির পাশে ৩৫ শতাংশ জমিতে দীর্ঘদিন থেকে বিভিন্ন সবজি ও পেপে চাষ করে আসছিলেন। তিনি পেপে ক্ষেতে মরিচ ও আদাও লাগান। গত শুক্রবার বিকেলে ওই জমির বেশকিছু মরিচ খেয়ে ফেলেন প্রতিবেশি মৃত আব্দুর সাত্তারের ছেলে আশাদুল ইসলামের একটি ছাগল। পরে কৃষক আব্দুল আজিজ ছাগলটি বেঁধে রাখেন। এ নিয়ে আজিজ ও আশাদুলের কথা কাটাকাটির পর রাতে আব্দুল আজিজের ৩০টি বড় আকারের ধরতি পেপে গাছ কেটে ফেলা হয়। এতে তার বড় ধরনের আর্থিক ক্ষতি হয়। সকালে তিনি এ অবস্থা দেখে স্থানীয় ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন ও ইউপি সদস্য নুরুল আমিনকে বিষয়টি জানান। পরে ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য বাগানটি পরিদর্শন করেন।
ইউপি চেয়ারম্যান তোফাজ্ঝল হোসেন বলেন, সামান্য বিষয় নিয়ে এতো বড় ক্ষতি করা ঠিক হয়নি।
কৃষক আব্দুল আজিজ বলেন, ছাগল ধরেছি, কিন্তু খোয়াড়ে দেইনি। আশাদুল নিয়ে গেছে। তারপর কেন আমার এত বড় ক্ষতি করা হলো। একেকটি গাছে প্রায় ২ থেকে ৩ মন করে পেপে ধরতো। আমি বিচার ও উপযুক্ত ক্ষতিপূরণ চাই।
আব্দুল আজিজের ছেলে শিক্ষার্থী এনামুল হক বলেন, আমাদের ক্ষতি আবার আমাদের হুমকি-ধামকি দিচ্ছে। এ জমি থেকে নাকি এক ছটাকও ফসল নিয়ে যেতে দিবে না। তাই আমরা বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছি।
এ বিষয়ে পীরগাছা উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল আলম বলেন, অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com