বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১২:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
ফুলবাড়ী ফিটনেস পয়েন্ট ব্যায়ামাগার উদ্বোধন মাত্র দেড় ঘণ্টার ব্যবধানে দুই ছাত্র-ছাত্রীর অপমৃত্যু, চাঞ্চল্যের সৃষ্টি ফুলবাড়ীতে প্রতিমা ভাংচুর করে মন্দিরে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা-আতংকিত স্থানীয় হিন্দুরা কুড়িগ্রামে জ্বালানি তেল ও সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ বাসে ধর্ষণ: ৪ জনের স্বীকারোক্তি, ৬ জন রিমান্ডে ট্রেনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত এখনো হয়নি: রেলমন্ত্রী মিশরী তরুণী এখন বীরগঞ্জের পুত্রবধূ শাক দিয়ে মাছ ঢাকতেই যুবলীগ সভাপতি সুমনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন কড়া নিরাপত্তায় তাজিয়া মিছিলে মানুষের ঢল পাঁচ বিশিষ্ট নারীকে বঙ্গমাতা পদক দিলেন প্রধানমন্ত্রী




ডোমারে আ”লীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী

ডোমারে আ”লীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী

ডোমার নীলফামারী প্রতিনিধি :
“শেখ হাসিনার অবদান, পদ্মা সেতু নির্মান”এই শ্লোগানকে সামনে রেখে নীলফামারীর ডোমারে বর্ণিল আয়োজনে পালিত হয়েছে বাংলাদেশ আ”লীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী।
স্বাধীন বাংলাদেশের স্থপতি বাঙালি জাতির গৌরব অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রানের সংগঠন বাংলাদেশ আ”লীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে ডোমার উপজেলা আ”লীগ সকল স্তরের নেতাকর্মীদের নিয়ে যথাযথ মর্যাদা জাঁকজমকপূর্ণ এবং আনন্দ মুখর পরিবেশে উৎযাপিত হয়েছে।
বৃহস্পতিবার ২৩ জুন সকালে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে দিনের কর্মসূচীর সুচনা হয়। কর্মসূচীর প্রথমার্ধের অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও পশ্চিম হরিণচড়া মহিলা বিএম কলেজের অধ্যক্ষ মেহেদী হাসান মুক্তি।

দ্বিতীয়ার্ধে বিকাল সাড়ে ৫ টায় ডোমার বাজারস্ত বাটার মোড়ের উপজেলা আ”লীগের দলীয় কার্যালয় থেকে ব্যান্ডপার্টিসহ একটি বর্ণাঢ্য র‍্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বাটা মোড়ের আলোচনা সভায় মিলিত হয়। উক্ত বর্ণাঢ্য র‍্যালীতে হাজার হাজার দলীয় নেতাকর্মীদের উপস্থিতি ডোমার উপজেলা আ”লীগের রাজনৈতিক অঙ্গনে নতুন করে প্রভাব বিস্তার করেছে এবং অতীতের সকল রেকর্ড ছাড়িয়েছেন। এবং র‍্যালীর দৃশ্যটি ছিল চোখে পড়ার মতো।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বাংলাদেশ ছাত্রলীগ ডোমার উপজেলা শাখার সাবেক সভাপতি হাফিজুর রহমান মন্ত্রী, পবিত্র গীতা পাঠ করেন মানিক চক্রবর্তী।

উপজেলা আ”লীগের সভাপতি ও শিক্ষাবিদ অধ্যাপক খায়রুল আলম বাবুলের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আ” লীগের সহ-সভাপতি ও জোড়বাড়ী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল হাচান, জেলা আ” লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট মনোয়ার হোসেন, সাবেক সাধারণ সম্পাদক মনজিলুর রহমান মনজু, বনও পরিবেশ বিষয়ক সম্পাদক রেজাউল হাসান, আবুল কালাম আজাদ, পৌর আ”লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাফিজুল হক রবি, উপজেলা তাঁতী লীগের সভাপতি শাহজাহান সরকার বুলু, সোনারায় ইউনিয়ন আ”লীগের সভাপতি ও জেলা কমিটির সদস্য শহিদ আহমেদ শান্তুু, জোড়াবাড়ী ইউনিয়ন আ”লীগ সাধারণ সম্পাদক এহতেশামুল হক, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, যুবলীগের যুগ্ম আহ্বায়ক রফিকুজ্জামান রুবেল, মহিলা যুবলীগের সভাপতি আসমা সিদ্দিকা বেবি, পৌর ছাত্রলীগের সভাপতি বিজয় রায় প্রমুখ।

উপজেলা আ”লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক চৌধুরী সঞ্চালনায় উপজেলা আ”লীগ, ইউনিয়ন আ”লীগসহ সকল সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা বর্ণাঢ্য র‍্যালী এবং আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় উপজেলা আ”লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক চৌধুরী আলোচনার শুরুতেই বাংলার অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বলেন, বাংলাদেশ আ”লীগ নিবেদিত জনতার দল, মেহনতী কৃষকের দল, আজ আ”লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশ উন্নয়নের অগ্রযাত্রায় মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে। তাই উন্নয়নের এই ধারাকে অব্যাহত রাখতে পূর্ণরায় শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় আনতে হবে। সাধারণ মানুষ আজকে অনেক ভালো রয়েছে, এই উন্নয়নের ধারাকে বাধাগ্রস্ত করতে জামাত শিবির ও বিএনপি ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে এবং তারা মরিয়া হয়ে উঠেছে, তাই তিনি আ”লীগসহ সকল সহযোগী অঙ্গ সংগঠনের দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।এসময় তিনি আরও বলেন এখন ডোমার উপজেলা আ”লীগের মধ্যে কোন দন্দ নেই, আজকে আমরা সকলেই ঐক্যবদ্ধ। পরিশেষে বিএনপি জামাতের ষড়যন্ত্র কারীদের উদ্দেশ্য তিনি বলেন আপনারা সাবধান হয়ে যান, আপনাদের সকল ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দেওয়ায় জন্য ডোমার উপজেলা আ” লীগ প্রস্তুত।

অনুষ্ঠানের সভাপতি শিক্ষাবিদ অধ্যাপক খায়রুল আলম বাবুল বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া প্রানের সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করে আলোচনা শুরু করেন তিনি বলেন, বিএনপির নেতা কর্মীরা কিছুদিন আগে তাদের মিছিলে শ্লোগান দিয়েছিল ৭৫এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার,এই শ্লোগানে বিএনপি জামাত জোটেরা কি বোঝাতে চেষ্টা করছেন, সেই ৭৫ এর মতো কি দেশে তারা আবারও অরাজকতা সৃষ্টি করতে চায়? আর সেই সুযোগ আপনারা বাংলার মাটিতে পাবেন না? কারণ বাংলাদেশ আ” লীগ সরকার ক্ষমতায়। আপনারা সাবধান হয়ে যান আপনাদের সকল ষড়যন্ত্রের দাঁতভাঙা জবাব দেওয়ায় জন্য ডোমার উপজেলা আ”লীগ প্রস্তুত। আজকে আ”লীগ সরকারের বড় সাফল্য পদ্মা সেতুর উদ্বোধন। আজকে উন্নয়ন মূলক কর্মকান্ড তাদের ভালো লাগে না।কি ভাবে তাদের ভালো লাগবে তারা তো গনতন্ত্রকে হত্যা করেছে আর এখন গনতন্ত্র বোঝাতে চায় শেখ হাসিনাকে, বাংলাদেশ আ”লীগকে।তিনি বলেন, ডোমার উপজেলা আ” লীগের মধ্যে অতীতের ন্যায় আর কোন রকম দ্বিধাদন্দ নেই, আজ ডোমার উপজেলা আ”লীগের দশটি ইউনিয়ন এবং একটি পৌরসভাসহ সকল স্তরের আ”লীগের নেতা কর্মীরা ঐক্যবদ্ধ। তাই এখনো সময় আছে আপনারা সাবধান হয়ে যান আপনারা ষড়যন্ত্র করার চেষ্টা করলে উপজেলা আ”লীগ সহ সকল সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা আপনাদের সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে উচিত জবাব দিবে। পরিশেষে তিনি সকলের সুস্বাস্থ্য কামনা করে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com