মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ০২:২৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম




সুন্দরগঞ্জে দূর্যোগ বিষয়ক অবহিতকরণ কর্মশালা

সুন্দরগঞ্জে দূর্যোগ বিষয়ক অবহিতকরণ কর্মশালা

হযরত বেল্লাল, সুুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি :
সুন্দরগঞ্জ উপজেলায় জন-অন্তর্ভুক্তিমূলক দূর্যোগ প্রস্তুতি ও ঝুঁকি হ্রাস, দায়িত্বশীল প্রতিষ্ঠান এবং দূর্যোগ প্রতিরোধে প্রস্তুতি জনগোষ্ঠী গঠনের মাধ্যমে সার্বজনীন সহিষ্ণুতা বৃদ্ধি করণে প্রদৃপ্ত প্রকল্পের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশনের আয়োজনে, কেয়ার বাংলাদেশের সহযোগিতায় বুধবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ আল মারুফের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন, উপজেলা প্রাণী সম্পদ অফিসার ফজলুল করিম, কৃষি অফিসার রাশিদুল করিম, উপজেলা প্রকৌশলী শামসুল আরেফিন খান, ওসি সরকার ইফতেখারুল মোকাদ্দেম, ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিলুল্লাহ, রেজাউল আলম রেজা, বেলকা মজিদপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক আব্দুল মান্নান আকন্দ, প্রদৃপ্ত প্রকল্প ব্যবস্থাপক ফারুক হোসেন, কেয়ারের টেকনিক্যাল কো-অডিনেটর বায়োজিত বোস্তামী, এসকেএস প্রতিনিধি মুন্নি বেগম, মানিক চন্দ্র পাল, কেয়ারের প্রতিনিধি ফারহানা রাব্বি রুবান্তি প্রমুখ।
কর্মশালার শুরুতেই প্রজেক্টরের মাধ্যমে প্রদৃপ্ত প্রকল্পের প্রেক্ষাপট, যৌক্তিকতা, লক্ষ্য ,উদ্দেশ্য, মূল কার্যক্রম ও প্রকল্প বাস্তবায়নের পূর্বের এবং পরে স্থানীয় আর্থ-সামাজিক পরিবর্তনের তুলনামূলক চিত্র তুলে ধরা হয়। প্রকল্পটি সুন্দরগঞ্জ উপজেলার কঞ্চিবাড়ি ও বেলকা ইউনিয়নে কাজ করবে। প্রকল্পে ২২ হাজার ২৪৮ জন প্রত্যক্ষ উপকারভোগী ও অংশগ্রহনকারির তালিকা প্রাথমিকভাবে প্রস্তুত করা হয়েছে। ৩ বছর মেয়াদী প্রকল্পটির কার্যক্রম চলবে ২০২৪ সালের ১ ডিসেম্বার পর্যন্ত। কর্মশালায় ব্যাপক আলোচনা এবং নতুন কিছু কর্মকান্ড যোগ করার সুপারিশ করা হয়।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com