মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ০৪:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
সব শহরে রেলের জন্য ওভারপাস করার নির্দেশ ডোমারে মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত টেক্সাসে লরিতে পাওয়া গেলো ৪৬ মরদেহ পীরগাছায় শিক্ষক কর্তৃক ছাত্রকে মারপিট : বিচারের দাবিতে মানববন্ধন পীরগাছায় ছাগল ধরায় পেঁপেঁ গাছ কেটে ফেলার অভিযোগ উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়নকে ত্বরান্বিত করে ডোমারে গাভী পালন ও ব্যবস্থাপনা এবং পুষ্টি তথ্য বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত সড়কটি দেখলে মনে হয় এটি কোন চাষাবাদের জমি প্রধানমন্ত্রীর কন্যা পুতুলকে নিয়ে ফেসবুকে কটুক্তি করায় সুন্দরগঞ্জে এক যুবক গ্রেফতার হিলিতে টিসিবির পণ্য বিক্রয় এর উদ্বোধন




বস্তুনিষ্ট সংবাদ সমাজ ও রাষ্ট্রের জন্য অনেক গুরুত্ব বহন করে : রংপুর বিভাগীয় কমিশনার

বস্তুনিষ্ট সংবাদ সমাজ ও রাষ্ট্রের জন্য অনেক গুরুত্ব বহন করে : রংপুর বিভাগীয় কমিশনার

স্টাফ রিপোর্টার :
রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা বলেছেন, মহান মুক্তিযুদ্ধের সময়ে প্রকাশনা শুরু করে সাপ্তাহিক রণাঙ্গন সময়ের প্রয়োজনে সাপ্তাহিক মহাকাল থেকে দৈনিক দাবানল হয়েছে। তিনটি নামের তাৎপর্য অনেক এবং তৎকালীন প্রেক্ষাপটে এই পত্রিকা পাঠকের আস্থা অর্জনে এগিয়ে থাকায আজও টিকে আছে। এই পত্রিকা রংপুর অঞ্চলের সাংবাদিকদের মানোন্নয়নে ভূমিকা রেখে আসছে। এখান থেকে অনেক গুণী সাংবাদিক তৈরি হয়েছে। প্রকাশনার ৫১ বছর, যে কোন গণমাধ্যমের জন্য অনেক বড় চ্যালেঞ্জিং পথচলা।

তিনি আরও বলেন, দায়িত্বশীল ও নৈতিক সাংবাদিকতায় জোর দিতে হবে। গণমাধ্যম কর্মীদের লেখুনি সমাজ পরিবর্তনে ভূমিকা রেখে আসছে। সুশাসন প্রতিষ্ঠা ও জবাবদিহিতার মাধ্যমে স্বচ্ছতা নিশ্চিতে একটি বস্তুনিষ্ট সংবাদ সমাজ ও রাষ্ট্রের জন্য অনেক জনগুরুত্বপূর্ণ বিষয়। দাবানলসহ প্রতিটি গণমাধ্যম সমাজ বদলের হাতিয়ার হিসেবে কাজ করবে, এটাই আমাদের প্রত্যাশা।

সোমবার (২০ জুন) রাতে রংপুর টাউন হল মিলনায়তনে স্থানীয় পত্রিকা দৈনিক দাবানল এর ৫২ বছরে পদার্পণ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও গুণীজন সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ওই অনুষ্ঠানে চারজন সাংবাদিকসহ বিভিন্ন ক্যাটাগরিতে ১৭ জনকে বীর মুক্তিযোদ্ধা খন্দকার গোলাম মোস্তফা বাটুল স্মৃতি দাবানল গুণীজন সম্মাননা-২০২২ তুলে দেওয়া হয়।

আলোচনা সভায় সম্মানিত অতিথি ছিলেন রংপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ফিরুজুল ইসলাম, রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার উৎপল কুমার রায়, জেলার অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মোহাম্মদ ফরহাদ, জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ। এতে রংপুর প্রেসক্লাবের সভাপতি মাহবুব রহমান সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন দাবানল এর সম্পাদক খন্দকার মোস্তফা সরওয়ার অনু ও নির্বাহী সম্পাদক সুশান্ত ভৌমিক। পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সংবাদ ও সংস্কৃতিকর্মী ফরহাদুজ্জামান ফারুক।

আলোচনা সভা শেষে মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও সফল রাজনীতিক হিসেবে বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর আহমেদ (মরণোত্তর), মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণের জন্য অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট বীর প্রতীক আতাহার হোসেন আতাউর, মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণের জন্য উত্তরবঙ্গ জাদুঘরের প্রতিষ্ঠাতা একুশে পদকপ্রাপ্ত আইনজীবী এস এম আব্রাহাম লিংকন, সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য প্রবীণ সাংবাদিক আব্দুস সাহেদ মন্টু, সাপ্তাহিক মহাকাল ও দৈনিক দাবানল এর সাবেক বার্তা সম্পাদক সিনিয়র সাংবাদিক মাহবুবুল ইসলাম, বার্তা২৪ ডটকম এর বিশেষ প্রতিবেদক সেরাজুল ইসলাম সিরাজ, ঢাকা পোস্টের যুগ্ম বার্তা সম্পাদক মাহাবুর আলম সোহাগ, জনসেবার জন্য কিশোরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ্ মোঃ আবুল কালাম বারী পাইলট, বড়ভিটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফজলার রহমান, হাড়িয়ারকুঠি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কুমারেশ রায়, ভাওয়াইয়ার বিকাশে অবদানের জন্য ভাওয়াইয়া অঙ্গনের প্রতিষ্ঠাতা এ.কে.এম মোস্তাফিজুর রহমান, সাহিত্যিক ও লেখক হিসেবে অভিযাত্রিক সভাপতি রানা মাসুদ, নাট্যকার ও সংগঠক হিসেবে কবি আজহারুল ইসলাম আল-আজাদ, ক্রীড়াঙ্গণের উন্নয়নের জন্য রংপুর ক্রিকেট একাডেমির চেয়ারম্যান শাকিল রায়হান, পেশাগত দায়িত্বে একনিষ্ঠ ভূমিকা ও জনসচেতনতা সৃষ্টির জন্য রংপুর সিটি কর্পোরেশনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা, কর্মসংস্থান সৃষ্টিতে তরুণ উদ্যোক্তা ও রয়্যালটি মেগামলের চেয়ারম্যান শ্রেষ্ঠ করদাতা তৌহিদ হোসেন আশরাফী এবং কৃষি ও মৎস উদ্যোক্তা হিসেবে নিওলিথিক এগ্রো লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর আ স ম শফিউল আলমকে দাবানল গুণীজন সম্মাননা প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com