মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ০৪:০৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
সব শহরে রেলের জন্য ওভারপাস করার নির্দেশ ডোমারে মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত টেক্সাসে লরিতে পাওয়া গেলো ৪৬ মরদেহ পীরগাছায় শিক্ষক কর্তৃক ছাত্রকে মারপিট : বিচারের দাবিতে মানববন্ধন পীরগাছায় ছাগল ধরায় পেঁপেঁ গাছ কেটে ফেলার অভিযোগ উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়নকে ত্বরান্বিত করে ডোমারে গাভী পালন ও ব্যবস্থাপনা এবং পুষ্টি তথ্য বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত সড়কটি দেখলে মনে হয় এটি কোন চাষাবাদের জমি প্রধানমন্ত্রীর কন্যা পুতুলকে নিয়ে ফেসবুকে কটুক্তি করায় সুন্দরগঞ্জে এক যুবক গ্রেফতার হিলিতে টিসিবির পণ্য বিক্রয় এর উদ্বোধন




রংপুর সিটি কর্পোরেশন এলাকায় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো কার্য্যক্রম শুরু

রংপুর সিটি কর্পোরেশন এলাকায় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো কার্য্যক্রম শুরু

স্টাফ রিপোর্টার :
রংপুর মহানগর এলাকায় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো কার্য্যক্রম শুরু করেছেন রংপুর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ। গতকাল বুধবার সকালে রংপুর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগে উক্ত কার্য্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আলহাজ্ব মোঃ মাহামুদুর রহমান টিটু।
এ সময় উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমীন মিঞা, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ মোঃ জাকিরুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ মোঃ শামীম আহমেদ, রংপুর সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা মোঃ নাঈম উল হক ও স্বাস্থ্য শাখা প্রধান ও স্যানিটারী ইন্সপেক্টর মোঃ আব্দুল কাইয়ুমসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। ১২ জুন থেকে ১৯ জুন পর্যন্ত চার দিনব্যাপী ৬ মাস থেকে ৫ বছরের কম বয়সী ১ লাখ ২৯ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা হাতে নিয়ে এ কার্য্যক্রম শুরু করা হয়েছে।
রংপুর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ সুত্রে জানাগেছে, এবার ৬ মাস থেকে ১১ মাস পর্যস্ত ২০ হাজার জন শিশুকে নীল রংয়ের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৯ হাজার শিশুকে লাল রংয়ের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। এজন্য রংপুর সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডে ২৯৭টি কেন্দ্রের মাধ্যমে ৩৩ জন প্রথম সারির, ৭ জন দ্বিতীয় সারির, ৪ জন তৃতীয় সারির সুপারভাইজার ও ৫৯৪ জন স্বেচ্ছাসেবীরা সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো কাজে নিয়োজিত আছেন।
এদিকে নগরীর ২৭নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে ওয়ার্ড পর্যায়ে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো কার্য্যক্রমের উদ্বোধন করেন ২৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হারুন অর রশিদ। এ সময় উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিচন তাজ হাট থানার পুলিশ কর্মকর্তা ও ২৭নং বিট পুলিশিং ইনচার্জ এস আই মোঃ রব্বানীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com