বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১২:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
ফুলবাড়ী ফিটনেস পয়েন্ট ব্যায়ামাগার উদ্বোধন মাত্র দেড় ঘণ্টার ব্যবধানে দুই ছাত্র-ছাত্রীর অপমৃত্যু, চাঞ্চল্যের সৃষ্টি ফুলবাড়ীতে প্রতিমা ভাংচুর করে মন্দিরে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা-আতংকিত স্থানীয় হিন্দুরা কুড়িগ্রামে জ্বালানি তেল ও সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ বাসে ধর্ষণ: ৪ জনের স্বীকারোক্তি, ৬ জন রিমান্ডে ট্রেনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত এখনো হয়নি: রেলমন্ত্রী মিশরী তরুণী এখন বীরগঞ্জের পুত্রবধূ শাক দিয়ে মাছ ঢাকতেই যুবলীগ সভাপতি সুমনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন কড়া নিরাপত্তায় তাজিয়া মিছিলে মানুষের ঢল পাঁচ বিশিষ্ট নারীকে বঙ্গমাতা পদক দিলেন প্রধানমন্ত্রী




পঞ্চগড়ে অসুস্থ গরুর মাংস বিক্রি, ব্যবসায়ীর কারাদণ্ড

পঞ্চগড়ে অসুস্থ গরুর মাংস বিক্রি, ব্যবসায়ীর কারাদণ্ড

পঞ্চগড় প্রতিনিধি :
পঞ্চগড়ের দেবীগঞ্জে অসুস্থ গরু জবাই করে মাংস বিক্রির অভিযোগে হাসিবুল ইসলাম (৪০) নামের এক ব্যবসায়ীকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে তাকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার (৫ জুন) দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. গোলাম ফেরদৌস উপজেলার চিলাহাটি ইউনিয়ন পরিষদে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ আদেশ দেন।

এর আগে শনিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জবাইকৃত গরুর মাংস ও ব্যবহৃত যন্ত্রপাতি জব্দ করা হয়। পরে তাকে পুলিশের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। মাংস ব্যবসায়ী হাসিবুল ইসলাম দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নের বিজয়নগড় এলাকার বাসিন্দা।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় দেবীগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সারাবন তহুরা, চিলাহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন অর রশিদ ও দেবীগঞ্জ থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ভোরে নিজের বাড়িতে অসুস্থ গরুটি জবাই করে দুপুরে চিলাহটি ইউনিয়নের ভাউলাগঞ্জ বাজারে বিক্রি করছিলেন হাসিবুল। খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় মাংসসহ হসিবুলকে চিলাহাটি ইউনিয়ন পরিষদে নিয়ে আসেন ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদ। খবর পেয়ে ইউএনও সেখানে পুলিশ ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাসহ উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল হোসেন বলেন, রোববার তাকে কারাগারে পাঠানো হয়েছে।

দেবীগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সারাবন তহুরা বলেন, গরুটি অসুস্থ ছিল বলে স্থানীয়দের মাধ্যমে জানতে পেরেছি। এ গরুর মাংস খেলে মানবদেহের মারাত্মক ক্ষতি হতে পারে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com