শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন




বর্ণাঢ্য আয়োজনে অভিযাত্রিকের ৪৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

বর্ণাঢ্য আয়োজনে অভিযাত্রিকের ৪৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার :
উত্তরাঞ্চলের ইতিহাস ঐতিহ্যের সাহিত্য সংগঠন অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদ রংপুরের ৪৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার বিকেলে রংপুর টাউনহলে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। আয়োজনে সংগঠনের কার্যনির্বাহী পর্ষদের অভিষেক, আলোচনা ছড়া কবিতা পাঠ, দেশব্যাপী সাহিত্য প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাহিত্য সম্মাননা প্রদান করা হয়।
অনুষ্ঠানের উদ্বোধন করেন শিক্ষাবিদ ও গবেষক প্রফেসর মোঃ মোজাম্মেল হক। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বেতার রংপুরের আঞ্চলিক পরিচালক ড, মোহাম্মদ হারুন অর রশীদ। অভিযাত্রিক সভাপতি রানা মাসুদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শওকত আলী রঙ্গপুর সাহিত্য পরিষৎ সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আকবর হোসেন, শিখা সংসদ সভাপতি বিপ্লব প্রসাদ, জাতীয় কবিতা পরিষদ রংপুর সভাপতি ব্রজ গোপাল রায়, অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জু, ফিরে দেখা সভাপতি এমাদউদ্দিন আহমেদ, সাফল্য সাহিত্য ও সংস্কৃতি পরিবার সভাপতি নাসরিন নাজ। স্বাগত বক্তব্য রাখেন ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির আহবায়ক রেজাউল করিম জীবন ও সংগঠনের অতিত বর্তমান নিয়ে আলোচনা করেন অভিযাত্রিক সাধারণ সম্পাদক সাঈদ সাহেদুল ইসলাম।
এবারে সাহিত্যে বিশেষ অবদানের জন্য দুজন কে সাহিত্য সম্মাননা প্রদান করা হয়। প্রয়াত এম এ বাশার সাহিত্য সম্মাননা পান কবি ও অনুবাদক মোস্তফা তোফায়েল হোসেন ও এ কে এম শহীদুর রহমান সাহিত্য সম্মাননা কবি-প্রাবন্ধিক ড. নাসিমা আকতার। সংগঠনকে সমৃদ্ধ ও অগ্রগামী করতে অবদান রাখায় অভিযাত্রিক সম্মাননা পান কবি তৈয়বুর রহমান বাবু, কবিও প্রাবন্ধিক সালমা সেতারা, কবিও উপন্যাসিক সিরাজুন নাহার সাথী।
কবিতা পাঠে ও আবৃত্তিতে অংশ নেন রংপুরের শতাধিক কবি ও আবৃত্তিকার। পরে অভিযাত্রিক কালচারাল একাডেমিক সম্পাদক ফারহান শাহিল লিয়ন এর পরিচালনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com