বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ০৭:৩৫ অপরাহ্ন




১৫ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড কয়েকটি গ্রাম, দুইজনের মৃত্যু

১৫ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড কয়েকটি গ্রাম, দুইজনের মৃত্যু

বগুড়া প্রতিনিধি :
শনিবার ভোর সাড়ে ৪টার দিকে মাত্র ১৫ মিনিটের ঝড়ে বগুড়ার কাহালু উপজেলার কালাই ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম লণ্ডভণ্ড হয়েছে। কালাই মাছপাড়ায় বাড়ির ওপর গাছ পড়ে ঘর ধসে দেয়ালচাপায় মৃত্যু হয়েছে শাহিন (৪৫) নামে এক দিনমজুরের।

নিহত শাহিন গাইবান্ধার সাঘাটা উপজেলার জুমারবাড়ী গ্রামের মৃত গুলজারের ছেলে। তিনি প্রায় ৭ বছর আগে এখানে এসে দিনমজুরের কাজ করেন। এখানেই তিনি স্ত্রী-সন্তান নিয়ে বাস করছিলেন।

অন্যদিকে, শাজাহানপুরের বৃ-কুষ্টিয়া গ্রামের আবদুল হালিম (৪২) নামের একজন বসতঘরে গাছ উপড়ে পড়ে নিহত হয়েছেন।

এছাড়াও কালাই দক্ষিণ নওদাপাড়ায় পাকা ঘর ধসে আহত হয়েছে মেহেদী হাসান (৭) নামের এক শিশু। কালাই ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামসহ কমপক্ষে ২০টি গ্রামের ওপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ে গাছ উপড়ে গিয়ে অসংখ্য বাড়ির ক্ষয়ক্ষতি হয়েছে।

উপজেলার বিভিন্ন স্থানে রাস্তার ওপর গাছপালা ভেঙে পড়ে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে। বিদ্যুতের খুঁটি উপড়ে গিয়ে ও তার ছিঁড়ে গিয়ে ঝড়ের সময় থেকে আজ দুপুর পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল।

কাহালু থানার অফিসার ইনচার্জ (ওসি) আমবার এ প্রতিবেদককে বলেন, কারও কোনো অভিযোগ না থাকায় নিহতের লাশ তাদের পরিবারের সদস্যদের দাফনের অনুমতি দেয়া হয়েছে।

শাজাহানপুর থানার ওসি আবদুল্লাহ আল মামুন বলেন, ঝড়ের সময় বৃ-কুষ্টিয়া গ্রামের আবদুল হালিমের বসতঘরে একটি গাছ উপড়ে পড়ে। আহত হালিমকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। দুপুরের দিকে হাসপাতাল থেকে বাড়ি নিয়ে আসার পর তিনি মারা যান। হালিম বগুড়া ক্যান্টনমেন্টে মালি পদে কর্মরত ছিলেন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com