শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন




বিরোধপূর্ণ জমির ধান না কাটায় শ্রমিককে গলা কেটে হত্যা

বিরোধপূর্ণ জমির ধান না কাটায় শ্রমিককে গলা কেটে হত্যা

নিউজ ডেস্ক :
নেত্রকোনার মদন থানার নায়েকপুর এলাকায় বিরোধপূর্ণ জমির ধান কেটে না দেয়ায় খায়রুল মিয়া (২৯) নামের এক শ্রমিককে হত্যা করা হয়। হত্যার ঘটনায় জড়িত দুই ভাইকে বুধবার রাতে গাজীপুরের গাছা থানার শরীফপুর এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেপ্তাররা হলো- শফিকুল ইসলাম (২৩) ও মোস্তাকিন ইসলাম (২০)।

বৃহস্পতিবার মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার (এসএসপি) মুক্তা ধর।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, শফিক ও মোস্তাকিনের দুলাভাই হক মিয়া একই এলাকায় ৪০ শতাংশ জমি কিনে ধান চাষ করেন। জমি বিক্রেতা এখলাছ মিয়ার ভাই এলাই মিয়া ওই জমির অর্ধেক অংশের মালিকানা দাবি করে তার দুলাভাইকে ধান কাটতে নিষেধ করেন।

মুক্তা ধর বলেন, গ্রেপ্তারদের দুলাভাই হক মিয়া তার লোকজনসহ ভিকটিম খাইরুল মিয়ার কাছে গিয়ে অন্যান্য শ্রমিক নিয়ে জমির ধান কেটে দেয়ার জন্য বলেন। কিন্তু বিরোধপূর্ণ জমিতে ধান কাটতে গেলে দাঙ্গা-হাঙ্গামার শঙ্কা থাকায় খাইরুল মিয়া ধান কাটতে অপারগতা প্রকাশ করেন।

সিআইডির বিশেষ পুলিশ সুপার বলেন, ধান কেটে না দিলে তাকে দেখে নেয়ার হুমকি দিয়ে হক মিয়া চলে যান। গত ৫ মে সকালে খাইরুল মিয়া তার গরুর ঘাস কাটছিলেন। এ সময় আসামিরা এসে দেখেন ধান না কেটে খাইরুল মিয়া ঘাস কাটছেন। ঘাস কাটা বন্ধ করে জমির ধান কাটতে বললে খাইরুল আবার অপারগতা প্রকাশ করে।

পুলিশের এই কর্মকর্তা বলেন, গ্রেপ্তাররা ক্ষিপ্ত হয়ে খাইরুলকে মারপিট করতে থাকেন। এক পর্যায়ে খাইরুলের হাতের ঘাস কাটার কাস্তে ছিনিয়ে নিয়ে তা দিয়ে তার গলায় আঘাত করেন শফিকুল। তখন অন্য আসামিরা তার মৃত্যু নিশ্চিত করতে এলোপাতাড়ি পিটিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

মক্তা ধর বলেন, খাইরুলের চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে রক্তাক্ত অবস্থায় মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com