বুধবার, ২৫ মে ২০২২, ১০:১৮ অপরাহ্ন




নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে এরপর নির্বাচন : লালমনিরহাটে মির্জা ফখরুল

নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে এরপর নির্বাচন : লালমনিরহাটে মির্জা ফখরুল

কাওছার মাহামুদ, লালমনিরহাট প্রতিনিধি :
বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,ইভিএম টিভিএম বুঝিনা এই সরকারকে পদত্যাগ করতে হবে আগে এবং নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে এরপর নির্বাচন অনুষ্ঠিত হবে।
বর্তমান সরকার ৩৫ লক্ষ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা ও ৬ লক্ষ’র বেশি মানুষ খুন ও গুমের শিকার হয়েছে। তাই জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। ইভিএম-টিভিএম বুঝি না, একটা কথাই বুঝি -এই সরকারকে আগে পদত্যাগ করতে হবে।

বৃহস্পতিবার(১২ মে) বেলা সাড়ে ১১ টায় লালমনিরহাট শহীদ সোহরাওয়ার্দি মাঠে বাই সাইকেল র‍্যালীর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, নিরপেক্ষ সরকারকে ক্ষমতা দিতে হবে। সেই নিরপেক্ষ সরকারের অধিনে নতুন নির্বাচন কমিশনের পরিচালনায় নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে কোন নির্বাচন নয় বন্ধুগন। দেশনেত্রীসহ সকল বন্দি নেতাকর্মীকে মুক্তি দিতে হবে। সমস্ত মামলা তুলে নিতে হবে। তার পরে এখানে নির্বাচন হবে।

তিনি আরও বলেন, আসুন, সকল বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হই। গড়ে তুলি জাতীয় ঐক্য। সেই ঐক্যের মধ্য দিয়ে এ ভয়াবহ শক্তি, জাতীয়তাবাদি শক্তি। আওয়ামীলীগ স্বাধীনতার যে স্বপ্ন ও চেতনাকে ধ্বংস করেছে। সেটা ফিরে আনার জন্য এবং গনতন্ত্রকে ফিরে আনার জন্য আমরা সংগ্রাম করে জয়ী হই। সেই জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

লালমনিরহাট জেলা বিএনপি’র র‍্যালী প্রসঙ্গে মহাসচিব বলেন, এ র‍্যালীকে আমি সাইকেল র‍্যালী বলতে চাই না। আমি এই র‍্যালীকে গনতন্ত্রের র‍্যালী বলে অভিহিত করতে চাই। আজকের এই র‍্যালীর মধ্য দিয়ে নতুন যাত্রা শুরু হলো। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে আমরা যে স্বপ্ন দেখেছিলাম। যে চেতনার জন্য আমরা লড়াই করেছিলাম। সেই চেতনা, সেই স্বপ্নকে বাস্তবায়িত করতে তথা হারিয়ে ফেলা গনতন্ত্রকে পুরুদ্ধার করতে আজ লালমনিরহাট থেকে গনতন্ত্রের নতুন যাত্রা শুরু হলো।

বিএনপি’র সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুর হাবিব দুলু’র সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্ত্রী উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব বিএনপি’র চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য বীরমুক্তিযোদ্ধা আব্দুস সালাম, ক্রীড়া কমিটির সদস্য সচিব ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সদস্য সচিব আমিনুল হক, জেলা বিএনপি’র সম্পাদক হাফিজুর রহমান বাবলা, সদর বিএনপি’র আহবায়ক একেএম মমিনুল হকসহ রংপুর বিভাগের

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com