বুধবার, ২৫ মে ২০২২, ১১:০১ অপরাহ্ন




নাটকের সমাপ্তি, দক্ষিণ আফ্রিকা সফরেই থাকছেন সাকিব

নাটকের সমাপ্তি, দক্ষিণ আফ্রিকা সফরেই থাকছেন সাকিব

স্পোর্টস ডেস্ক :
বহু জল্পনা-কল্পনা পেরিয়ে অবশেষে সাকিব আল হাসান আর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মধ্যে বিতর্কের অবসান ঘটলো। আগামীকাল দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন সাকিব। আগেই সেখানে পৌঁছে যাওয়া বাংলাদেশ দলের সাথে যোগ দিবেন এবং দুই ফরম্যাটের সিরিজেই খেলবেন তিনি, এমনটিই জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

শনিবার মিরপুরের বিসিবি কার্যালয়ে আলোচনা শেষে সংবাদ সম্মেলনে এসে সাকিবের দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার এবং বাংলাদেশের হয়ে সকল ফরম্যাটেই নিয়মিত খেলার ব্যাপারে নিশ্চিত করেন বোর্ড সভাপতি।

সাকিব-বিসিবি বিতর্কের শুরু কয়েকদিন আগে মানসিক অবসাদের কারণ দেখিয়ে সাকিবের দক্ষিণ আফ্রিকা সফরে যাতে না চাওয়ায়। ব্যক্তিগত কাজে দুবাই যাওয়ার আগে সাকিব গত ৬ মার্চ বিমানবন্দরে সাংবাদিকদের কাছে বলে গিয়েছিলেন, তিনি শারিরীক ও মানসিকভাবে ক্রিকেট খেলার জন্য তৈরি না। তার এমন ঘোষনার পরই বিসিবি পরিচালকেরা আলোচন করে তাকে ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে ছুটি দেয়।

এরপর গত বৃহস্পতিবার দুবাই থেকে দেশে ফিরে আজ দুপুরে সাড়ে ১২টার দিকে মিরপুরের বিসিবি কার্যালয়ে বৈঠকে বসেন সাকিব-পাপনসহ আরও কয়েকজন বোর্ড পরিচালক।

নিজেদের মধ্যে আলোভচনা শেষে সংবাদমাধ্যমের সামনে এসে দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্যও তাকে পাওয়া যাবে বলে জানিয়েছেন সাকিব আল হাসান নিজেই।

সাকিব বলেন, ‘পাপন ভাইয়ের সঙ্গে পরশু রাতে ও আজ কথা হয়েছে। যেহেতু আমি তিন ফরম্যাটেই আছি, তিন ফরম্যাটেই সবসময় এভেইলেবল থাকব। আমাকে কখন বিশ্রাম দেয়া দরকার সেই সিদ্ধান্ত নেবে। দক্ষিণ আফ্রিকা সফরেও আমি থাকছি।’

এছাড়াও সকল সিদ্ধান্ত মেনে নেয়ার ঘোষণাও দেন এই অলরাউন্ডার। সংবাদ সম্মেলনে সাকিবকে বেশ হাসিমুখেই দেখা গেছে।

সাকিব এমনটিও জানিয়েছেন যে, দক্ষিণ আফ্রিকা সফরে গেলে তার মন ভালো হতেও পারে, কেটে যেতে পারে তার মানসিক অবসাদ।

এসময় বিসিবি সভাপতি পাপন জানান, আগামীকাল (রোববার) রাতে দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে উড়াল দেবেন সাকিব। সেখানে দলের সাথে যোগ দিয়ে খেলবেন ‍দুই ফরম্যাটেই।

গতকাল ও আজ মিলিয়ে তিন ধাপে ইতোমধ্যেই দক্ষিণ আফ্রিকা পৌঁছে গেছেন বাংলাদেশের টেস্ট ও ওয়ানডে দুই ফরম্যাটের দলই। সেখানে ১৮ মার্চ থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ।। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে ৩১ মার্চ থেকে ডারবানে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com