বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১২:০৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
ফুলবাড়ী ফিটনেস পয়েন্ট ব্যায়ামাগার উদ্বোধন মাত্র দেড় ঘণ্টার ব্যবধানে দুই ছাত্র-ছাত্রীর অপমৃত্যু, চাঞ্চল্যের সৃষ্টি ফুলবাড়ীতে প্রতিমা ভাংচুর করে মন্দিরে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা-আতংকিত স্থানীয় হিন্দুরা কুড়িগ্রামে জ্বালানি তেল ও সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ বাসে ধর্ষণ: ৪ জনের স্বীকারোক্তি, ৬ জন রিমান্ডে ট্রেনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত এখনো হয়নি: রেলমন্ত্রী মিশরী তরুণী এখন বীরগঞ্জের পুত্রবধূ শাক দিয়ে মাছ ঢাকতেই যুবলীগ সভাপতি সুমনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন কড়া নিরাপত্তায় তাজিয়া মিছিলে মানুষের ঢল পাঁচ বিশিষ্ট নারীকে বঙ্গমাতা পদক দিলেন প্রধানমন্ত্রী




কবরে আগুন: জানা গেল ভাইরাল ভিডিও’র আসল রহস্য

কবরে আগুন: জানা গেল ভাইরাল ভিডিও’র আসল রহস্য

সিরাজগঞ্জ প্রতিনিধি :
কে বা কারা কবরস্থানে পলিথিন দিয়ে আগুন ধরিয়ে দেয়। এরপর সেই আগুন ভিডিও করে ভাইরাল করার জন্য ফেসবুক-ইউটিউবে ছেড়ে দেওয়া হয়। ভিডিওটি দেখার পর পরই কবরস্থানে বাড়তে শুরু করে জনসমাগম। সৃষ্টি হয় রহস্য।
সিরাজগঞ্জের পৌর এলাকার রহমতগঞ্জ কবরস্থানের ঘটনাটি গত ১০ জানুয়ারির হলেও সোশ্যাল মিডিয়ায় আলোচিত হয় বৃহস্পতিবার (১৩ জানুয়ারি)। উঠে আসে আগুনের আসল রহস্য।

কবরস্থানের খাদেম আফজাল হোসেন ও মাসুদ রানা বলেন, আমরা মাগরিবের নামাজ শেষে দেখতে পাই একটি কবরে আগুন জ্বলছে। পরে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

আলোচিত এ ঘটনা সম্পর্কে স্থানীয় ফারুক, রানা, রোমানসহ কয়েকজন ডেইলি বাংলাদেশকে জানান, ১০ জানুয়ারি সন্ধ্যায় কে বা কারা কবরস্থানে পলিথিন দিয়ে আগুন লাগিয়ে দেয়। এরপর সেটা ভিডিও করে ভাইরাল করার জন্য ফেসবুক-ইউটিউবে ছেড়ে দেয়। সেই ভিডিও দেখে বৃহস্পতিবার সকাল থেকে কবরস্থানে লোকজনের সমাগম বাড়ে।

তারা আরো জানান, একটি শ্রেণি নিজেরা আগুন লাগিয়ে সেই ভিডিও ভাইরাল করে নিজেদের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলকে এগিয়ে নিতে চেয়েছিল। আগুনের ঘটনাটি সম্পূর্ণ গুজব।

স্থানীয় কাউন্সিলর মো. জুলফিকার হাসান খান জানান, একটি স্বার্থান্বেষী মহল গুজব-কুসংস্কার রটিয়ে নিজেদের জনপ্রিয়তা বাড়ানোর লোভে কবরস্থানে পরিত্যক্ত আগাছা ও শুকনো পাতায় আগুন ধরিয়ে দিয়েছে। এসব গুজবে কান না দেওয়ার জন্য সবাইকে আহ্বান জানানো হচ্ছে।

সিরাজগঞ্জ সদর থানার ওসি নজরুল ইসলাম বলেন, ঘটনাটি শুনেছি। খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com