শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০১:০৭ পূর্বাহ্ন




বিপিএলে দল গড়তে কে কত খরচ করল

বিপিএলে দল গড়তে কে কত খরচ করল

স্পোর্টস ডেস্ক :
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের পর্দা উঠবে আগামী ২১ জানুয়ারি। এর আগে খেলোয়াড় ড্রাফটের মধ্য দিয়ে শুরু হয়ে গেছে বিপিএলের আনুষ্ঠানিকতা। ২৭ ডিসেম্বর ড্রাফট থেকে স্কোয়াড গোছানোর কাজ সেরে নিয়েছেন ৬টি ফ্রাঞ্চাইজি। যেখানে সবচেয়ে বেশি খরুচে ফরচুন বরিশাল। কম খরচ করেছে খুলনার ফ্রাঞ্চাইজি।

এবার বিভিন্ন ক্যাটাগরির ক্রিকেটারদের পারিশ্রমিক বেঁধে দিয়েছিল বিসিবি। সেখান থেকে দেশি-বিদেশি মিলিয়ে ১৫ জন ক্রিকেটার দলে ভিড়িয়েছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। প্লেয়ার্স ড্রাফট থেকে খেলোয়াড় কিনতে দলটি খরচ করেছে ৪ কোটি ২৮ লাখ টাকা।

খরচের তালিকায় দ্বিতীয় স্থানে আছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৪ কোটি ২৭ লাখ টাকা খরচ করেছে দলটি। বরিশাল মতো তারাও ড্রাফট থেকে ১৫ জন ক্রিকেটারকে দলভুক্ত করেছে। বিসিবি অধীনে ড্রাফট থেকে ১৩ জন ক্রিকেটার দলে নেওয়া ঢাকা খরচ করেছে ৪ কোটি ১ লাখ টাকা। খরচের তালিকায় চতুর্থ স্থানে আছে সিলেট সানরাইজার্স। ড্রাফট থেকে সর্বোচ্চ ১৬ জন ক্রিকেটার দলে টেনেছে তারা। দলটির খরচ ৩ কোটি ৫০ লাখ টাকা।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বিভিন্ন ক্যাটাগরি থেকে দলে নিয়েছে ১২ জন ক্রিকেটার। যেখানে দলটির খরচ হয়েছে ৩ কোটি ৬ লাখ টাকা। এছাড়া খুলনা টাইগার্স ড্রাফটে সর্বনিম্ন ২ কোটি ৮২ লাখ টাকা খরচ করে খেলোয়াড় কিনেছে মাত্র ১১ জন।

ড্রাফটের বাইরে থেকে দলগুলো ১ জন দেশি ও ৩ জন বিদেশি কেনার সুযোগ পেয়েছিল। সরাসরি সাইনিংয়ে প্রায় প্রতিটি ফ্রাঞ্চাইজিই কোটা পরিপূর্ণ করেছে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com