বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
রংপুর জেলায় প্রায় সাড়ে ৩ লাখ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে আরজে টুটুল-এর পোস্টমর্টেম এখন রেডিওটুডে এবং এসএ টিভিতে একযোগে! নীলফামারীতে ২০৬৩ জন দুস্থের মাঝে জেলা পরিষদের উদ্যোগে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ রংপুরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত ২০২২ শিক্ষাবর্ষের ছুটির তালিকা প্রকাশ বেগম রোকেয়া দিবসে নিপীড়ন বিরোধী নারীমঞ্চের শ্রদ্ধাঞ্জলি নিবেদন বেগম রোকেয়া পদক ২০২১ প্রদান করলেন প্রধানমন্ত্রী করোনায় বিশ্বজুড়ে বেড়েছে প্রাণহানি ও সংক্রমণ অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদের কার্যকরী কমিটি গঠন হেলিকপ্টার বিধ্বস্তে ভারতীয় প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াত নিহত




ওসি আনোয়ারুল ইসলামের সৃজনশীলতায় বদলে গেছে চিলমারী মডেল থানা

ওসি আনোয়ারুল ইসলামের সৃজনশীলতায় বদলে গেছে চিলমারী মডেল থানা

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি :
সৎ চিন্তা আর প্রকৃতির প্রতি ভালবাসা থাকায় ওসি আনোয়ারুল ইসলাম এর সৃজনশীলতায় বদলে গেছে কুড়িগ্রামের চিলমারী মডেল থানা’র চিত্র। পুলিশের আচরণ যেমন পাল্টেছে, তেমন থানার চিত্রও বদলেছে। এতে আগের তুলনায় থানায় সেবার মানও বেড়েছে। থানার মূল ভবনে রং তুলির আঁচর আর থানা চত্বরে বাহারি ফুল ও ফল গাছ মিলে তৈরি হয়েছে অপরূপ সৌন্দর্য। এই স্থাপনার সৌন্দর্য বৃদ্ধি ও দৃষ্টিনন্দন গড়তে এবং সহজেই মানুষকে সেবা দিতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে চিলমারী মডেল থানা পুলিশ।

তিনি এই থানায় যোগদানের পর থেকেই মানবিক ও জনবান্ধব পুলিশ হিসেবে প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কাজ করে গেছেন। যেকোনো অপরাধ দমন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা ও সরকারি নির্দেশনা বাস্তবায়নে সর্বদা তিনি সজাগ আছেন।তিনি বিভিন্ন দায়িত্ব পালনের পাশাপাশি ব্যক্তিগত অর্থ দিয়ে থানাকে সাজিয়েছেন শৈল্পিক নৈপুণ্যে। তিনি থানায় ফুলের বাগানসহ বিভিন্ন ফলজ গাছ রোপন করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। থানার মূল গেট দিয়ে প্রবেশ করতেই বিভিন্ন রকম ফুলের সমাহার দেখে মন জুড়িয়ে যায়।

এসআই কাউয়ুম বলেন, নতুন ওসি স্যার আসার পর তিনি নতুন রূপে থানা চত্বরের পরিবেশ ও ফুলের বাগান গড়ে তুলেছেন। সারাদিন ডিউটি করে মনোমুগ্ধকর থানা চত্বরে আসলেই ক্লান্তি দূর হয়ে যায়।

অপরদিকে ওসি আনোয়ারুল ইসলাম চিলমারী মডেল থানায় যোগদানের প্রায় ৯ মাসে থানায়- নারী শিশু নির্যাতন দমন আইন, দ্রুত বিচার আইন, ধর্ষণ, পর্ণ গ্রাফী, জুয়া, প্রতারণা, চুরি, চাঁদাবাজি, মাদক আইনসহ অন্যান্য আইনে ৮৪টি মামলা হয়েছে। অপরদিকে বিভিন্ন মামলায় ১৪৩জনে গ্রেফতার করা হয়েছে। এপর্যন্ত উদ্ধার করেছে ইয়াবা-৭৪০পিচ, গাঁজা ১কেজি ৮৬০গ্রাম, ফেনসিডিল ১বোতল, চোরাই মদ ৫লিটার উদ্ধার করেছে এবং ১৮১ ব্যক্তির বিরুদ্ধে ৬৬ টি প্রসিকিউশন দেয়া হয়েছে।

ওসি আনোয়ারুল ইসলাম বলেন, কোনো চাওয়া-পাওয়ার জন্য নয় পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি ভালো লাগার জায়গা থেকে কাজগুলো শুরু করেছি। মানবিক ও জনবান্ধব পুলিশ হিসেবে জনগণের পাশে দাঁড়াতে থানা পুলিশ সর্বদা কাজ করে যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com