বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৫:০৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
রংপুরে সহিংসতা ও উগ্রবাদি সংক্রান্ত সচেতনতামুলক প্রশিক্ষণ অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবসে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত বীরগঞ্জে বেগম রোকেয়া দিবস পালিত বীরগঞ্জে গ্রামীণ চক্ষু হাসপাতালের উদ্বোধন উলিপুরে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত পীরগ‌ঞ্জে শিক্ষার গুণগত মান উন্নয়ন মত‌বি‌নিময় সভা অনু‌ষ্ঠিত জলঢাকায় মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের শিক্ষা উপকরণ বিতরণ ফুলবাড়ীতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হিলিতে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস পালন হিলিতে বেগম রোকেয়া দিবস পালন




প্রধানমন্ত্রীর কথায় উজ্জীবিত মাহমুদউল্লাহ

প্রধানমন্ত্রীর কথায় উজ্জীবিত মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক :
টি-টোয়েন্টি বিশ্বকাপে চরম ব্যর্থতার পর তীব্র সমালোচনার মুখে পড়ে বাংলাদেশ দল। তবে এই কঠিন সময়ে প্রধানমন্ত্রী শেখা হাসিনা পাশে দাঁড়িয়েছেন টাইগারদের।

প্রধানমন্ত্রীর অনুপ্রেরণা পেয়ে উজ্জীবিত টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ জানালেন, মাঠে নিজেদের শতভাগের বেশি উজাড় করে দিয়ে প্রতিদান দেওয়ার চেষ্টা করবেন তারা।
বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে ঘরের মাটিতে হারিয়ে প্রস্তুতি নিয়েছিল বাংলাদেশ দল। কিন্তু প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের কাছে হেরে বসে তারা। পরে ওমান ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভ পর্বে উঠলেও সব ম্যাচে হেরে যায় তারা। এতে সমর্থকদের মধ্যে হতাশা ছড়িয়ে পড়ে। সামাজিক যোগাযোগের মাধ্যমে তুলোধুনা হতে হয় তাদের। তাছাড়া সংবাদ সম্মেলনে খেলোয়াড়দের বিতর্কিত মন্তব্যও সমর্থকদের ক্ষোভের আগুনে ঘি ঢালে। এরইমধ্যে দল দেশে ফিরে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে চলেছে। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের পাশে থাকার বার্তা দিলেন।

গতকাল বুধবার (১৭ নভেম্বর) গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে টি-টোয়েন্টিতে বাংলাদেশের পারফরম্যান্স খরা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনারা এতো হতাশ হন কেন? আমি এই হতাশা দেখতে চাই না। কয়েকটা খেলা তো তারা খুব চমৎকার খেলেছে। মহামারির কারণে ঠিকমতো অনুশীলন করতে না পেরেও তারা বিশ্বকাপে খেলছে এবং বেশ কয়েকটি দেশকে হারাতে পেরেছে, এটাই তো বড় কথা। বাংলাদেশ বিশ্বকাপে খেলে এসেছে, এটাই তো বেশি। আমি বলবো, যেটুকু পেরেছে সেটাই ভালো। আমি চাচ্ছি, আরো বেশী তাদেরকে অনুশীলন করানো হোক। যাতে তারা খেলায় আরও উন্নতি করতে পারে। কথায় কথায় এতো হতাশ হওয়া তো ঠিক না।

ক্রিকেটারদের নিয়ে প্রধানমন্ত্রী ইতিবাচক বক্তব্যের ব্যাপারে পাকিস্তান সিরিজের আগের দিন সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, ‘(প্রধানমন্ত্রীর বক্তব্য) আমি শুনেছি এবং দেখেছি। মাননীয় প্রধানমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ। উনার কথা আমাদের অনেক অনুপ্রাণিত করবে। আমাদের দলের জন্য এটা ইতিবাচক কথা। উনি যেভাবে আমাদের অনুপ্রাণিত করেন, যেভাবে আগলে রাখেন, যেভাবে সমর্থন করেন, এটা এককথায় অবিশ্বাস্য। এজন্য তাকে অনেক ধন্যবাদ। আমরা এটা নিশ্চিত করতে চাই যেন নিজেদের শতভাগের বেশি দিয়ে খেলতে পারি। ‘

আগামীকাল শুক্রবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। এই ম্যাচ দিয়ে প্রায় দেড় বছর পর মিরপুরে ফিরছে দর্শক। তবে করোনা সংক্রমণের কথা ভেবে এবার টিকিট বিক্রি হচ্ছে ৫০ ভাগ এবং মাঠে প্রবেশের আগে ১৮ বছরের বেশি বয়সী দর্শকদের কোভিডের টিকা গ্রহণের সনদ দেখাতে হবে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com