শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন




চিলমারীতে হিন্দু সম্প্রদায়ের মাঝে নিম্ন মানের চালসহ ত্রাণ সামগ্রী বিতরণ

চিলমারীতে হিন্দু সম্প্রদায়ের মাঝে নিম্ন মানের চালসহ ত্রাণ সামগ্রী বিতরণ

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি :
কুড়িগ্রামের চিলমারীতে দূর্গাপুজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের মাঝে ত্রাণ বিতরন করেছে উপজেলা প্রশাসন। ত্রাণ বিতরনে অনিয়ম, পঁচা আলু, চাল, সহ নিম্ন মানের ত্রাণ সামগ্রী বিতরন। ত্রাণ নিতে আশা ব্যাক্তিদের ক্ষোভ। নিম্ন মানের সামগ্রী বিতরন না করে ত্রাণের মান যাচাই পূর্বক বিতরন করার নির্দেশ উপজেলা চেয়ারম্যানের।
জানা গেছে, কুড়িগ্রামের চিলমারী উপজেলার ৩২টি মন্ডবে উদযাপন হতে যাচ্ছে দূর্গাপুজা। দূর্গাপুজা উপলক্ষে উপজেলা প্রশাসন উদ্যোগে হতদরিদ্র হিন্দু পরিবারের মাঝে চাল, ডাল, তেল, আলুসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী দেয়ার সিন্ধান্ত নেয়া হয়। সোমবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ হলরুমে ১৬০টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন শুরু হয়। ত্রাণ পেলেও খুশি হতে পারেননি ত্রাণ নিতে আসা পরিবার গুলো। রানীগঞ্জ ইউনিয়ন থেকে আসা রানু রানী, সুধা রানী, মুকুল চন্দ্র বলেন, বহুদুর থেকে আসলাম ত্রাণ নিতে কিন্তু পঁচা চাল, পঁচা আলু ও নিম্ন মানের তেলসহ ত্রাণ সামগ্রী নিয়ে কি করমো। তারা আরো বলেন, হামরা গরীব বলে কি মানুষ নই। থানাহাটের রাধাবল্লভ থেকে আসা ভানু রায় বয়সের ভারে ঠিক মতো চলতে পারেনা, নিম্ন মানের চাল আর পঁচা আলু নিয়ে পড়েছেন বিপাকে, আলু গুলো উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার বীর বিক্রমকে দেখিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন এবং বলেন এই আলু আর চাল খাইলে তো মুই অসুস্থ হয়ে পরিম। পরে ভানু রায় ও লাল চরন, আলু গুলো রেখেই চলে যান। একই অভিযোগ বিজো বালার নিম্ন মানের চাল আর পঁচা আলু, সয়াবিন তেলের পরির্বতে পাম অলিন দিয়েছে এছাড়াও প্যাকেটজাত ঠিক মতো না করায় চাল আর ডাল এক সাথে মিশে গেছে। ত্রাণে নিম্ন মানের চাল ও পঁচা আলু স্বীকার করে উপজেলা পুজা উদ্যাপন পরিষদের সভাপতি ডাঃ সরিল কুমার বর্মন দুঃখ প্রকাশ করে বলেন এটি বড় দুঃখ জনক ব্যাপার, হত দরিদ্র হিন্দু পরিবার গুলোর মাঝে নিম্ন মানের ত্রাণ সামগ্রী দেয়া হচ্ছে। এ বিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীর বিক্রম বলেন, নিম্ন মানের চাল ও পঁচা আলু রয়েছে তা জানতে পেরে ত্রাণ বিতরন বন্ধ করে দেয়া হয়েছে। ত্রাণের মান যাচাই করে বাকিদের মাঝে বিতরন করা হবে।
এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান জানান, ত্রাণে নিম্ন মানের চাল ও সামগ্রী থাকার কথা নয় বিষয়টি ক্ষতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com