শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০১:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
সুন্দরগঞ্জে ঝড়ো হাওয়ায় শতাধিক হেক্টর আমন ক্ষেত বিনষ্ট দেশের পরিস্থিতি এখন স্বাভাবিক ও নিয়ন্ত্রণে : স্বরাষ্ট্রমন্ত্রী কাউনিয়ায় বন্যা কবলিতদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কাউনিয়ায় বদরীন সন্মেলন অনুষ্ঠিত পীরগঞ্জে হামলায় ক্ষতিগ্রস্থদের ঘুরে দাঁড়ানোর চেষ্টা ডোমার পৌরসভায় গানে গানে জমজমাট উৎসবের আমেজে চলছে নির্বাচনী প্রচার প্রচারণা পীরগঞ্জের ক্ষতিগ্রস্থ জেলে পল্লী পরিদর্শন চোখের জল মুছে ফেলার আহবান স্বেচ্ছাসেবকলীগের কাউনিয়ায় তিস্তার পানি বৃদ্ধি নিন্মাঞ্চলে বন্যা সরকারের ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন সম্ভব হচ্ছে জোর করে বিয়ে, এবার স্বামীর বিরুদ্ধেই যৌতুক মামলা করল সেই তরুণী




বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৪৮ লাখ ছাড়ালো

বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৪৮ লাখ ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক :
গত একদিনে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৫৩৭ জন। এতে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৮ লাখ ৬৬ হাজার ৯৫২ জনে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯৯ হাজার ৩৪১ জন। এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে ২৩ কোটি ৮৬ লাখ ২৩ হাজার ১২ জনে দাঁড়ালো।

গত একদিনের পরিসংখ্যান থেকে দেখা যায়, আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে প্রায় এক হাজার এবং নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে ৪৮ হাজারের বেশি।

সোমবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সবশেষ এ তথ্য পাওয়া গেছে।

গত একদিনে বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে যুক্তরাজ্যে। এসময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৫৭৪ জন ও মারা গেছেন ৩৮ জন। করোনায় তুলনামূলকভাবে ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে উপরের সারিতে থাকা এ দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৮১ লাখ ৫৪ হাজার ৩০৬ জন ও মোট মারা গেছেন এক লাখ ৩৭ হাজার ৭৩৫ জন।

সবশেষ একদিনে দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে রাশিয়া। এসময়ে দেশটিতে মারা গেছেন ৯৬২ জন এবং সংক্রমিত হয়েছেন ২৮ হাজার ৬৪৭ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ৭৭ লাখ ৭৫ হাজার ৩৬৫ জন ও মারা গেছেন ২ লাখ ১৬ হাজার ৪১৫ জন।

তবে গত একদিনে যুক্তরাষ্ট্রে সংক্রমণ অনেকটাই কমেছে। এ সময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৬৯৪ জন এবং মারা গেছেন ৫১৭ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এ পর্যন্ত ৪ কোটি ৫২ লাখ ৪ হাজার ৩৭৩ জন আক্রান্ত এবং মারা গেছেন ৭ লাখ ৩৩ হাজার ৫৭৫ জন।

অন্যদিকে করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬৭ জন ও সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৬৩৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট সংক্রমিত হয়েছে ২ কোটি ১৫ লাখ ৭৫ হাজার ৮২০ জন এবং ৬ লাখ ১ হাজার ৪৭ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারত মৃতের তালিকায় রয়েছে তৃতীয় অবস্থানে। গত একদিনে দেশটিতে ১৯৩ জনের মৃত্যু এবং ১৯ হাজার ১৮ জন নতুন করে আক্রান্ত হওয়ায় মোট আক্রান্ত বেড়ে ৩ কোটি ৩৯ লাখ ৭১ হাজার ২৯৩ জনে এবং মোট মৃত্যু বেড়ে ৪ লাখ ৫০ হাজার ৮১৪ জনে দাঁড়িয়েছে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com