শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৩:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
সুন্দরগঞ্জে ঝড়ো হাওয়ায় শতাধিক হেক্টর আমন ক্ষেত বিনষ্ট দেশের পরিস্থিতি এখন স্বাভাবিক ও নিয়ন্ত্রণে : স্বরাষ্ট্রমন্ত্রী কাউনিয়ায় বন্যা কবলিতদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কাউনিয়ায় বদরীন সন্মেলন অনুষ্ঠিত পীরগঞ্জে হামলায় ক্ষতিগ্রস্থদের ঘুরে দাঁড়ানোর চেষ্টা ডোমার পৌরসভায় গানে গানে জমজমাট উৎসবের আমেজে চলছে নির্বাচনী প্রচার প্রচারণা পীরগঞ্জের ক্ষতিগ্রস্থ জেলে পল্লী পরিদর্শন চোখের জল মুছে ফেলার আহবান স্বেচ্ছাসেবকলীগের কাউনিয়ায় তিস্তার পানি বৃদ্ধি নিন্মাঞ্চলে বন্যা সরকারের ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন সম্ভব হচ্ছে জোর করে বিয়ে, এবার স্বামীর বিরুদ্ধেই যৌতুক মামলা করল সেই তরুণী




গোবিন্দগঞ্জে করতোয়া নদীর ভাঙন থেকে ফুলহার গ্রাম রক্ষায় বাঁধ সংস্কারের দাবী

গোবিন্দগঞ্জে করতোয়া নদীর ভাঙন থেকে ফুলহার গ্রাম রক্ষায় বাঁধ সংস্কারের দাবী

শামীম রেজা ডাফরুল, গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি :
গাইবান্ধার গোবিন্দগঞ্জে করতোয়া নদীর অব্যাহত ভাঙনে বিলীন হয়ে যাচ্ছে ফুলহার গ্রামের রাস্তা-ঘাট, বাড়ি-ঘরসহ ফসলী জমি। এই ভাঙন থেকে গ্রামটি রক্ষায় বাঁধ সংস্কারের দাবী জানিয়েছে ফুলহার গ্রামবাসী।
জানা গেছে, গোবিন্দগঞ্জ উপজেলার কাটাবাড়ী ইউনিয়নের উত্তর ফুলহার গ্রামের মধ্য দিয়ে বয়ে গেছে করতোয়া নদী। প্রতিবছর নদীর করাল গ্রাসে বিলিন হয়ে যাচ্ছে এই গ্রামের বাড়ী-ঘর, রাস্তা-ঘাট, ফসলি জমি । এমনকি এই গ্রামের ৫ হাজার মানুষের চলাচলের গুরুত্বপূর্ন রাস্তাটির কিছু অংশ গত বন্যায় ভেঙে গেলে চলাচলের অনুপযোগী হয়ে দুর্ভোগে পড়ে জনসাধারন। গ্রামবাসীরা নিজেরা উদ্যোগে নিয়ে মাটি ও বালির বস্তা ফেলে কোন রকমে চলাচলের উপযোগী করে রাস্তাটি। এ ছাড়া নদী ভাঙ্গনের কবলে নদী সংলগ্ন দুটি মন্দির, অর্ধ-শতাধিক বাড়ী-ঘর, ফসলী জমি হুমকির মুখে পড়েছে।
গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক কাটাবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জোবায়ের হাসান শফিক মাহমুদ গোলাপ নদী ভাঙন কবলিত ফুলহার গ্রাম পরিদর্শন করে বলেন, এ এলাকার শত-শত গরিব অসহায় শ্রমজীবি মানুষ প্রতিবছর এই নদীর সাথে সংগ্রাম করে নদীর পাড়ে বসবাস করে আসছে। আর যারা এই সংগ্রামে টিকতে পারছে না, তারা ভিটে-মাটি, ঘর- বাড়ী নদী গর্ভে হারিয়ে নিঃস্ব হয়ে অন্যত্র চলে যেতে বাধ্য হচ্ছে। আবার বর্তমানেও কিছু বাড়ী-ঘর, ফসলি জমি নদী গর্ভে বিলিনের পথে। নদী ভাঙ্গন রোধ করে এলাকার মানুষের দুর্ভোগ লাগবে নদীর বাঁধ সংস্কার জরুরী হয়ে পড়েছে। তাই তিনি গ্রামবাসীর পক্ষে বাধঁটি দ্রæত সংস্কার করতে স্থানীয় সংসদ সদস্য, উপজলা পরিষদ চেয়ারম্যানসহ সরকারের উর্ধতন কর্তৃপক্ষের কাছে দাবী জানান।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com