শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
গোবিন্দগঞ্জে করতোয়া নদীর ভাঙন থেকে ফুলহার গ্রাম রক্ষায় বাঁধ সংস্কারের দাবী বীরগঞ্জে দুস্থ মেধাবী শিক্ষার্থী মাঝে ল্যাপটপ বিতরণ কুড়িগ্রামে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ শীর্ষক অনুষ্ঠান আটোয়ারীতে গ্রাম পুলিশদের মাঝে বাই সাইকেল বিতরণ কোনো শিক্ষার্থীর বিন্দুমাত্র করোনার উপসর্গ থাকলে জানাতে হবে: শিক্ষামন্ত্রী দৈনিক করতোয়া পত্রিকা পাঠকের হৃদয় জয় করেছে : রসিক মেয়র সৃজিতের সঙ্গে প্রেমের গুঞ্জন, মুখ খুললেন অভিনেত্রী ভ্যাকসিনকে বৈশ্বিক জনসম্পদ ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর ফুলবাড়ীতে কৃষিকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ উলিপুরে কৃষক-প্রিয় হয়ে উঠেছে কেঁচো কম্পোষ্ট সার




রংপুরের উন্নয়ন ও সমস্যা নিয়ে আরো বেশি লেখার আহ্বান জানালেন রসিক মেয়র

রংপুরের উন্নয়ন ও সমস্যা নিয়ে আরো বেশি লেখার আহ্বান জানালেন রসিক মেয়র

স্টাফ রিপোর্টার :
উন্নয়ন ও সমস্যা নিয়ে আরো বেশি লেখনীর প্রয়োজন রয়েছে বলে মন্তব্য করেছেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

তিনি বলেছেন, যত বেশি সমস্যা ও সম্ভাবনা নিয়ে লেখা হবে, রংপুর ততো বেশি এগিয়ে যাবে। আমাদের সিটি করপোরেশন এলাকার প্রত্যাশিত উন্নয়নে অনেক সমস্যা রয়েছে। একাই চাইলে সব সমস্যার সমাধান সম্ভব নয়। এজন্য আমাদের সবাইকে চাইতে হবে। প্রধানমন্ত্রী আন্তরিক, কিন্তু তাঁর কাছ পর্যন্ত আমাদের সমস্যার কথাগুলো পৌঁছাতে হবে। এক্ষেত্রে সাংবাদিকদের লেখনী দিয়ে আমাদের বেশি প্রয়োজন।

রোববার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রংপুর চেম্বার ভবন মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি একথা বলেন। রংপুর প্রেসক্লাবের ৫৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিকদের উদ্দেশে মেয়র মোস্তফা বলেন, আপনারা রংপুরের উন্নয়ন, সমস্যা ও সম্ভাবনা নিয়ে অতীতে অনেক বেশি লেখালেখি করেছেন, এখনো করছেন। এই লেখনীর ফসল রংপুর বিভাগ, সিটি করপোরেশন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ চলমান উন্নয়ন। কিন্তু আমরা অন্য সিটি করপোরেশন, অন্য বিভাগের চেয়ে উন্নয়নে পিছনে পড়ে আছি। এই উন্নয়ন বৈষম্য দূরীকরণে সাংবাদিকদের লিখতে হবে।

তিনি আরও বলেন, আমার কাজের ভুল হতে পারে। আমাকে নিয়েও লিখুন। যা সত্য এবং বস্তুনিষ্ঠ তাই তুলে ধরুন। সেটা যদি আমার বিরুদ্ধে যায়, তবুও আপত্তি নেই। আপনারা (সাংবাদিকেরা) রংপুরকে এগিয়ে নিতে যত সমস্যা, সম্ভাবনা ও উন্নয়ন বৈষম্য রয়েছে, তা নিয়ে আরো বেশি লিখুন। তবে অনুরোধ হলুদ সাংবাদিকতা করবেন না। মানুষকে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করবেন না।

আলোচনা সভায় সম্মানিত অতিথির বক্তব্য রাখেন- রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান, বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রের আঞ্চলিক পরিচালক ড. হারুন অর রশিদ, সাহিত্যিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যাপক মুহম্মদ শাহ্ আলম, সংগঠক ও সাবেক ছাত্রনেতা ড. সৈয়দ মামুনুর রহমান, জাতীয় মহিলা সংস্থার রংপুর সভানেত্রী রোজী রহমান। এতে সভাপতিত্ব করেন রংপুর প্রেসক্লাবের সভাপতি মাহবুব রহমান হাবু। আরও বক্তৃতা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সরকার রফিক, সাবেক যুগ্ম সম্পাদক মানিক সরকার, দপ্তর ও যোগাযোগ সম্পাদক সিদ্দিকুর রহমান, সাবেক ক্রীড়া সম্পাদক মেরিনা লাভলী। অন্যদের শুভেচ্ছা বক্তব্য রাখেন রিপোর্টার্স ক্লাবের সভাপতি আব্দুল হালিম আনছারী, প্রেসক্লাবের আজীবন সদস্য অধ্যক্ষ আখতারুজ্জামান সাজু, কামরুল ইসলাম ভরসা ও তানবীর হোসেন আশরাফী। পুরো অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বর্ষপূর্তি উদযাপন উপকমিটির আহ্বায়ক ও সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক একেএম মঈনুল হক, সদস্য ফরহাদুজ্জামান ফারুক।

আলোচনা সভা ও কেককাটা পর্ব শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সঙ্গীত পরিবেশন করেন টেলিভিশন ও বেতারের শিল্পীরা।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com