শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:১৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
গোবিন্দগঞ্জে করতোয়া নদীর ভাঙন থেকে ফুলহার গ্রাম রক্ষায় বাঁধ সংস্কারের দাবী বীরগঞ্জে দুস্থ মেধাবী শিক্ষার্থী মাঝে ল্যাপটপ বিতরণ কুড়িগ্রামে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ শীর্ষক অনুষ্ঠান আটোয়ারীতে গ্রাম পুলিশদের মাঝে বাই সাইকেল বিতরণ কোনো শিক্ষার্থীর বিন্দুমাত্র করোনার উপসর্গ থাকলে জানাতে হবে: শিক্ষামন্ত্রী দৈনিক করতোয়া পত্রিকা পাঠকের হৃদয় জয় করেছে : রসিক মেয়র সৃজিতের সঙ্গে প্রেমের গুঞ্জন, মুখ খুললেন অভিনেত্রী ভ্যাকসিনকে বৈশ্বিক জনসম্পদ ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর ফুলবাড়ীতে কৃষিকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ উলিপুরে কৃষক-প্রিয় হয়ে উঠেছে কেঁচো কম্পোষ্ট সার




সহায়তা চান ৯৫ বছরের বৃদ্ধা গোলেনুর, আকুতি হুইলচেয়ারের

সহায়তা চান ৯৫ বছরের বৃদ্ধা গোলেনুর, আকুতি হুইলচেয়ারের

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি :
কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশীপুর ইউনিয়নের মধ্য কাশীপুর গ্রামের গোলেনুর বেওয়া (৯৫)। দীর্ঘ ছয় বছর থেকে পঙ্গুত্ব বরণ করে অচল হয়ে পড়ে আছেন ছেলের বাড়িতে। একদিকে চিকিৎসা অপরদিকে ভরণপোষণ, এই দুই নিয়ে মানবেতর জীবন-যাপন করছেন তিনি। ৬ বছর আগে বোনের বাড়িতে বেড়াতে গিয়ে পিছলে পড়ে কোমরের সাকো নড়ে যায়। দীর্ঘদিন চিকিৎসা করলেও সেটি ভালো না হওয়ায় পঙ্গুত্ব বরণ করে গোলেনুর বেওয়া।

গোলেনুর বেওয়ার ছেলেরা নিত্যান্তই গরিব। সহায় সম্বল বলতে ১১ শতাংশ ভিটে মাটি ছাড়া আর কিছুই নাই তাদের। ছেলের বাড়িতে ভালোই কাটছিল গোলেনুর বেওয়ার জীবন। কিন্তু হঠাৎ তাদের কাল হয়ে দাঁড়ায় গোলেনুর বেওয়ার পঙ্গুত্ব। এই রোগের কবলে পড়ে অসহায় হয়ে পড়ে পুরো পরিবার। অর্থের অভাবে ভালো চিকিৎসা করতে না পারায় পঙ্গুত্ব বরণ করতে হয়েছে তাকে। দুই ছেলের মধ্যে এক ছেলে দিনমজুরের কাজ করে আর এক ছেলে পাবনায় একটি ম্যাচে বাবুর্চির কাজ করে কোনোরকমে দিন পার করছেন।

উপজেলার কাশিপুর ইউনিয়নে মধ্যকাশীপুর গ্রামে গিয়ে দেখা যায়,ছেলের বাড়ীতে একটি টিনের ঘরে শুয়ে আছেন গোলেনুর বেওয়া। কোমর থেকে পা পর্যন্ত অবশ হয়ে যাওয়ায় তিনি চলাফেরা করতে পারেন না। দীর্ঘ ৬ বছর ধরে সবসময় শুয়ে থাকতে থাকতে পিঠে ঘা হয়ে গেছে। চলাফেরা করতে না পারায় দিন রাত ঘরে পড়েই থাকতে হচ্ছে। তাইতো পৃথিবীটাকে নতুন করে দেখতে সরকারসহ সমাজের দানশীল, ও হৃদয়বানদের কাছে একটি হুইল চেয়ার পাওয়ার আকুতি জানিয়েছেন তিনি।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com